Home দেশ একলাফে আক্রান্তের সংখ্যা বেড়ে ১,২৫০০০, নতুন করে করোনা আক্রান্ত ৬৫০০ এর উপর

একলাফে আক্রান্তের সংখ্যা বেড়ে ১,২৫০০০, নতুন করে করোনা আক্রান্ত ৬৫০০ এর উপর

by banganews

দিনে দিনে ক্রমেই বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা প্রকোপে সারা দেশ স্তব্ধ হয়ে রয়েছে। করোনা রুখতে সারা দেশ জুড়ে লকডাউন জারি করা হয়েছে। গত ১৮ ই মে থেকে আগামী ৩১ শে মে পর্যন্ত আরও ১৪ দিনের চতুর্থ দফার লকডাউন জারি করা হয়েছে। কিন্তু কমানো যাচ্ছে না আক্রান্তের সংখ্যা। চতুর্থ দফার লকডাউনের প্রথম দিনেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে।

দিনে দিনে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এবার সেই সংখ্যা আরও বেড়ে ভারতে করনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ২৫ হাজার ১০১ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭২০ জন। গত ২৪ ঘন্টায় ১.১৫ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে। মুম্বাইয়ে সমস্ত বেসরকারি ল্যাবগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট দেওয়ার জন্য। রাজস্থানে নতুন করে সংক্রমণ বেড়েছে, গত ২৪ ঘন্টায় ৪৮ জন নতুন করে আক্রান্ত হয়েছে।

২০০ টি প্যাসেঞ্জার নিয়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল, মানতে হবে কিছু নিয়ম।

নতুন করে মৃত্যু হয়েছে দু জনের। রাজস্থানে নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫৪২, এর মধ্যে চিকিৎসাধীন রয়েছে ২৬৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬৫৪ জন। এর মধ্যেই ভারতীয় রেল আগামী পয়লা জুন থেকে ২০০ টি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে, তবে বেশ কিছু গাইডলাইন মানতে হবে। অন্তত ৩০ মিনিট আগে স্টেশনে আসতে হবে। থার্মাল চেকিং করতে হবে।

আমফানের তান্ডবে মৃত ৭২! কাল রাজ্য পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী

স্যানিটাইর্জাস ও মাক্স ব্যবহার করতে হবে। তবে ধাপে ধাপে যেভাবে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা তা নিয়ে চিন্তিত বিশেষজ্ঞরাও। লক্ষ ছিল যাতে কোনোভাবেই আক্রান্তের সংখ্যা ১ লক্ষ না ছাড়ায় কিন্তু শেষ রক্ষা হয়নি। লকডাউনের ৫৫ তম দিনে এবং চতুর্থ দফার লকডাউনের প্রথমদিনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। সপ্তাহ ঘুরতে না ঘুরতেই সেই সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ছাড়িয়েছে। হিসাবে গড়ে প্রতিদিন ৫০০০ করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। এই নিয়ে আতঙ্কেই দিন কাটাচ্ছে সাধারণ মানুষ। এখনও কোনো প্রতিষেধক বের হয়নি। কবে এই মারণ ভাইরাসের থেকে মুক্তি মিলবে সেই আশায় দিন গুনছে সাধারণ মানুষ

You may also like

1 comment

Leave a Reply!