Home দেশ ২০০ টি প্যাসেঞ্জার নিয়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল, মানতে হবে কিছু নিয়ম।

২০০ টি প্যাসেঞ্জার নিয়ে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল, মানতে হবে কিছু নিয়ম।

by banganews

করোনা আবহে সারা দেশ স্তব্ধ হয়ে রয়েছে। দেশ জুড়ে লকডাউন জারি রয়েছে এই পরিস্থিতিতে। বাইরে আটকে পরেছে সব রাজ্যের মানুষ। লকডাউনের ফলে যান চলাচল বন্ধ, শুধু তাই নয় বন্ধ রেল পরিষেবা। এই অবস্থায় শ্রমিক থেকে শুরু করে আটকে পড়া ছাত্র ছাত্রী, পর্যটক সকলের বাড়ি ফেরাটাই একমাত্র উদ্দেশ্য।

কিন্তু এরই মধ্যে শুরু হয়েছে চতুর্থ দফার লকডাউন। যদিও বেশ কিছু শ্রমিক স্পেশ্যাল ট্রেন এসছে এরাজ্যে কিন্তু প্যাসেঞ্জার ট্রেন একেবারেই বন্ধ। এবার ভারতীয় রেল ২০০ টি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল। আগামী ১ জুন থেকে এই ট্রেনগুলি চলবে। এসি নন-এসি কোচ চালানো হবে। ট্রেনের বুকিং শুরু হবে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে।

টিকিট বুক করতে হবে IRCTS ওয়েবসাইটে। এছাড়াও বেশ কিছু নিয়ম মানতে হবে। নির্দেশিকায় বলা হয়েছে সর্বাধিক ৩০ দিন আগে টিকিট কাটা যাবে। যদিও যাত্রার দু ঘন্টা আগে অনলাইন টিকিট কাটতে পারবেন যাত্রীরা। এছাড়াও ট্রেন ছাড়ার ৩০ মিনিট আগে স্টেশনে পৌঁছাতে হবে। থার্মাল স্ক্রিনিং করে তবেই ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা। মুখে মাক্স ও ফোনে আরোগ্য সেতু থাকা বাধ্যতামূলক। প্যাকেটজাত খাবার সংগ্রহ করা যাবে। রেলের এই পদক্ষেপে অনেকটাই স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বাইরে আটকে থাকা যাত্রীরা। সুত্রের খবর হাওড়া দিল্লি, শিয়ালদহ পুরী, কলকাতা অমৃতসর এই সব রুটের ট্রেন চালানো হবে।

You may also like

1 comment

Leave a Reply!