Home কলকাতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে আর জিজ্ঞাসাবাদ করতে পারবে না কাস্টমস-কলকাতা হাইকোর্ট, কাস্টমসকে ভর্ৎসনা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে আর জিজ্ঞাসাবাদ করতে পারবে না কাস্টমস-কলকাতা হাইকোর্ট, কাস্টমসকে ভর্ৎসনা

by banganews

রায় ঘোষণার সময় কাস্টমসকে কড়া ভাষায় ভর্ৎসনা করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি, সঠিক প্রমাণ ছাড়াই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে হেনস্থা করার জন্য৷ উপযুক্ত প্রমাণের অভাবে কাস্টমসের অভিযোগ থেকে নিঃশর্ত মুক্তি পেলেন অভিষেকপত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

ঘটনার সূত্রপাত গত বছর ১৬ মার্চ। রুজিরাকে এয়ারপোর্টে আটকে দেন কাস্টমস অফিসাররা। একাধিকবার তাঁদের ব্যাগ চেক করা হয় বলে অভিযোগ। পরদিন রুজিরা নিজেই কাস্টমসের এই আচরণের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় অভিযোগ করেন। ডিউটি ফি ছাড়া সোনা এনেছেন বলে অভিযোগ তুলে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে হাজিরার শমন পাঠায় কাস্টমস ২২ মার্চ । এই অভিযোগের উপর ভিত্তি করে হাইকোর্টেও মামলা দায়ের করেন তারা।

শেষপর্যন্ত অভিযোগ থেকে রেহাই পেলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে আর জিজ্ঞাসাবাদ করতে পারবে না কাস্টমস- একথা স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ জানিয়েছেন যে, রুজিরাকে সমন পাঠানো বেআইনি। আর তাই কাস্টমসের আবেদন খারিজ করা হচ্ছে।

আরো পড়ুন – এক লক্ষ যুবযোদ্ধাকে নিয়ে লড়াই শুরু ২০২১ এর বিধানসভা ভোটের

আজ সেই মামলারই রায় ঘোষণা করেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। রায়ে কাস্টমসের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন বিচারপতি৷ যেহেতু নিজেদের পক্ষে কোনও প্রমাণ দিতে পারেনি কাস্টমস, তাই পরবর্তী সময়ে রুজিরাকে আর জিজ্ঞাসাবাদ করা যাবে না বলে নির্দেশ দিয়েছে আদালত। উপযুক্ত প্রমাণ ছাড়াই হেনস্থা করার জন্য কাস্টমসকে ভর্তসনা করেন বিচারপতি৷

You may also like

Leave a Reply!