Home বিনোদন এসপি‘কে ভারতরত্ন: এবার দাবি অন্ধ্রের মুখ্যমন্ত্রীরও

এসপি‘কে ভারতরত্ন: এবার দাবি অন্ধ্রের মুখ্যমন্ত্রীরও

by banganews

অন্ধ্রপ্রদেশ, ২ অক্টোবর, ২০২০: ক্রমশ জোরদার হচ্ছে এসপি বালাসুব্রমনিয়মকে ভারতরত্ন দেওয়ার দাবি। এতদিন সাধারণ মানুষজন একযোগে দাবি জানিয়েছিলেন, এই কিংবদন্তি শিল্পীকে মরণোত্তর ভারতরত্ন সম্মান প্রদান করা হোক। এই দাবিতে অনলাইন প্রচারও শুরু করে দিয়েছেন তাঁরা। তৈরি হয়েছে অনলাইন প্ল্যাটফর্ম।

আরও পড়ুন মিলিটারি নার্সিং সার্ভিসের প্রধান এক বঙ্গসন্তান

এবার সেই জনতার দাবির সঙ্গে যোগ দিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডি এবং অভিনেতা কমল হাসান।
অবশ্য একটিই প্ল্যাটফর্ম যে এই দাবি তুলেছে, এমন নয়। দক্ষিণী সুরলোকের এই কিংবদন্তিকে ভারতরত্ন দেওয়ার প্রস্তাব নিয়ে অনলাইন পিটিশনে ইতিমধ্যেই ৩৫ হাজার মানুষ সই করেছেন।
অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এ প্রসঙ্গে নিজেই চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তিনি বলেছেন, “এসপি-র এই অকালবিদায়ে সঙ্গীতপ্রেমীদের প্রভূত ক্ষতি হল। এর আগেও বিসমিল্লা খান, লতা মঙ্গেশকর, ভূপেন হাজারিকা, এম এস সুব্বুলক্ষ্মী, ভীমসেন যোশির মতো সঙ্গীত নক্ষত্রকে দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরত্ন প্রদান করা হয়েছিল। এবার এসপি বালাসুব্রমনিয়মের মতো সঙ্গীতরত্নের অবদানকে স্বীকৃতি জানানোর জন্য এই সম্মান দিতে অনুরোধ করছি।”

আরও পড়ুন ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বন্ধ শিয়ালদহ ফ্লাইওভার

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর এই দাবিকে সমর্থন করেছেন কমল হাসান। তিনি বলেছেন, “আমার জ্যেষ্ঠ ভাই সমান এই শিল্পীর সম্মানে আপনার এমন দাবিকে সমর্থন করি। ধন্যবাদ জানাই। সারা দেশজোড়া ওঁর (এসপি-র) অনুরাগীমহলের কাছে আপনি ধন্যবাদার্হ।”

You may also like

Leave a Reply!