Home কলকাতা অনলাইন গেমিংয়ে দেড় লক্ষাধিক টাকা প্রতারণার শিকার অর্পিতা

অনলাইন গেমিংয়ে দেড় লক্ষাধিক টাকা প্রতারণার শিকার অর্পিতা

by banganews
অনলাইনে প্রতারণার শিকার হলেন টলিউডের অর্পিতা চট্টোপাধ্যায়। একটি আন্তর্জাতিক গেমিং প্ল্যাটফর্মে টাকা দিয়েছিলেন তিনি। আর সেই প্লে-স্টেশনের ফাঁদে পা দিয়েই খুইয়েছিলেন লক্ষাধিক টাকা। তবে ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করে আইনি প্রক্রিয়ার পর ফিরেও পেয়েছেন সে টাকা। অবশ্য দেড় বছর কেটে যাওয়ার পর।
এবার এই ঘটনার সম্পূর্ণ বিশদ জানালেন তিনি, যাতে নেটিজেনরা সাবধান হতে পারেন।
একটি প্লে-স্টেশনে টাকা দেওয়ার পর থেকেই ক্রমাগত টাকা কেটে নেওয়া হচ্ছিল তাঁর অ্যাকাউন্ট থেকে, এমনটাই অভিযোগ করেছেন অর্পিতা।পরে তিনি বুঝতে পারেন যে, গুগল প্লে-স্টেশনের জন্য যখন অনলাইনে টাকা দিয়েছিলেন, তখন সেখানে নিজের কার্ডের ডিটেইলসও দিতে হয়েছিল তাঁকে। সেখান থেকেই প্রতারকরা দেড় লক্ষেরও বেশি টাকা নিয়ে নেওয়ার সুযোগ পায়।
এই গোটা বিষয়টি জানিয়ে সাইবার ক্রাইমে অভিযোগ করেছিলেন অর্পিতা চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, “দেশের কোনও সংস্থায় অনলাইনে টাকা দিতে হলে ব্যাংকের তরফে একটা ওটিপি অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড আসে। সেটি গ্রাহক নিশ্চিত করার পরই একমাত্র তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা কাটা হয়। কিন্তু আন্তর্জাতিক কোনও সংস্থার ক্ষেত্রে এমন কোনও নিয়ম কার্যকর নেই!” কেন এক্ষেত্রেও ওটিপি দেওয়ার নিয়ম নেই? প্রশ্ন তুলে সরাসরি কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে জবাব চেয়েছেন তিনি।

তাঁর টাকা ফেরত পাওয়ার পরও এই সাইবার অপরাধ সম্পর্কে খানিক উদ্বিগ্ন হয়েই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন রেখেছেন যে, “আন্তর্জাতিক সংস্থাগুলির ক্ষেত্রে কি জেনে-বুঝেই এমন নিয়ম তৈরি করা হয়েছে, যাতে লোকে এই ফাঁদে পা দেয়?” এই ধরনের প্রতারণার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও বলেছেন অর্পিতা।

You may also like

Leave a Reply!