Home বঙ্গ লকডাউনের পাশাপাশি আজ থেকে রাজ্যজুড়ে শুরু হচ্ছে আনলক ২, নিয়ম মেনে খুলছে কালীঘাট মন্দির

লকডাউনের পাশাপাশি আজ থেকে রাজ্যজুড়ে শুরু হচ্ছে আনলক ২, নিয়ম মেনে খুলছে কালীঘাট মন্দির

by banganews

করোনা সংক্রমণের আশঙ্কায় মার্চের শেষের দিকে বন্ধ করা হয় রাজ্যের সমস্ত মন্দির। প্রায় আড়াই মাস পর আনলক ১ এ ধীরে ধীরে খুলতে শুরু করে সমস্ত মন্দিরের দরজা। কিন্তু সামাজিক দূরত্ব বজায় রেখে মন্দির খোলা যাবে কিনা এই দুশ্চিন্তায় কালীঘাট মন্দির বন্ধ রাখা হয়। পরবর্তীতে দফায় দফায় বৈঠকে কমিটি সিদ্ধান্ত নেয় যে আজ ১ জুলাই থেকে খোলা হবে কালীঘাট মন্দির। তবে সেক্ষেত্রেও একাধিক নিয়ম মানতে হবে।

আরও পড়ুন : সারাদেশ জুড়ে সসম্মানে পালিত জাতীয় চিকিৎসক দিবস 

পরিবর্তন করা হয়েছে সময়সূচীর, ফলে ভক্তদের মনে প্রশ্ন জাগে মায়ের দর্শন মিলবে তো? আজ মন্দির খুলতেই এর উত্তর পাওয়া গিয়েছে। আপাতত গর্ভগৃহ বন্ধই থাকবে। গর্ভগৃহের সামনে যেখানে প্রদীপ রাখা থাকে সেই জোড়বাংলো পর্যন্ত আসতে পারবেন দর্শনার্থীরা। দেবী প্রণাম সারতে হবে ১০ ফুট দূর থেকে। কাল থেকেই সাজোসাজো রব ছিল মন্দির এলাকা। ফগিং মেশিন দিয়ে স্যানিটাইজ করা হয় মন্দির চত্বর। দর্শনার্থীদের জন্য মন্দিরের ভিতর টাঙানো হয়েছে প্রবেশের নতুন সময়সূচি।

আরও পড়ুন : আজ থেকে বদলে যাচ্ছে টাকা সংক্রান্ত একগুচ্ছ নিয়ম 

জানা গিয়েছে, কোনওরকম মিষ্টি নিয়ে মন্দিরে প্রবেশ নিষিদ্ধ। সাধারণ দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন একটি মাত্র গেট দিয়ে। সেক্ষেত্রেও একসঙ্গে ১০ জনের বেশি প্রবেশ নিষিদ্ধ। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাগ কেটে দেওয়া হয়েছে মন্দিরের তরফে। সেই দাগে দাঁড়িয়েই মন্দিরে প্রবেশের জন্য অপেক্ষা করতে হবে দর্শনার্থীদের। প্রত্যেকে মাত্র পাঁচ মিনিটই থাকতে পারবেন মন্দিরে। সব মিলিয়ে করোনা মোকাবিলার সমস্ত ব্যবস্থা করেই দর্শনার্থীদের জন্য খুলল কালীঘাট মন্দিরের দ্বার।

You may also like

Leave a Reply!