Home দেশ করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে সর্বদলীয় বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রীর

করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে সর্বদলীয় বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রীর

by banganews
আজ করোনা ভাইরাস সমস্যা নিয়ে আলোচনা করতে সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই বৈঠকে মহারাষ্ট্র, দিল্লি এবং তামিলনাড়ু সহ অন্যান্য রাজ্য সম্পর্কে সুপ্রিম কোর্টের বক্তব্য প্রসঙ্গে আলোচনা করা হয়েছে। সরকারি সূত্রে জানানো হয়েছে নর্থ ব্লকে সকাল ১১টায় এই বৈঠক হয়।
প্রধানমন্ত্রীর পরামর্শ মতো আজ দিল্লির উপ-রাজ্যপাল অনিল বাইজাল, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবাল-সহ বেশ কয়েকজন আমালার সঙ্গে বৈঠকে বসেছিলেন অমিত শাহ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করার পরেই, একাধিক পদক্ষেপ ঘোষণা করেন অমিত শাহ। এই পদক্ষেপগুলিতে বলা হয়েছে যে দিল্লি সরকারকে রেলের ৫০০ টি কোচ দেওয়া হবে। এইসব কোচে ৮০০০ বেডের ব্যবস্থা থাকবে। পাশাপাশি সেখানে করোনা চিকিত্সার সব ব্যবস্থাই রাখা হবে। আগামী ২ দিনে করোনা পরীক্ষার সংখ্যা দ্বিগুণ ও পরবর্তী ৬ দিনে তা তিনগুণ করা হবে। দিল্লির কনটেনমেন্ট জোনে বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হবে। অক্সিজেন সিলিন্ডার, ভেন্টিলেটর, পালস অক্সিমিটারের মতো সরঞ্জাম দেবে কেন্দ্র সরকার। কেন্দ্রের ৫ আধিকারিক দিল্লির করোনা মোকাবিলায় সহায়তা করবেন এবং   দিল্লির করোনা মোকাবিলায় সাহায্য করবে স্কাউট, এনসিসি, এনএসএস ও এনজিওরা।
        দিল্লিতে ইতিমধ্যেই করোনা আক্রান্ত 38,000 মানুষ। রাজ্যে সরকারের দাবি, জুলাইয়ের শেষদিকে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হবে সাড়ে পাঁচ লাখ। এসব কথা মাথায় রেখে দিল্লির করোনা মোকাবিলায় একগুচ্ছ ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় সরকার।

You may also like

Leave a Reply!