Home বিনোদন নৃত্য পরিচালক সরোজ খানের মৃত্যুতে দীর্ঘ মর্মস্পর্শী স্মৃতিচারণা ঐশ্বর্য রাইয়ের

নৃত্য পরিচালক সরোজ খানের মৃত্যুতে দীর্ঘ মর্মস্পর্শী স্মৃতিচারণা ঐশ্বর্য রাইয়ের

by banganews
প্রখ্যাত প্রবীণ কোরিওগ্রাফার সরোজ খানের মৃত্যুতে শোকাহত ঐশ্বর্য রাই বচ্চন শুক্রবার সন্ধ্যেবেলায় নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে হৃদয়স্পর্শী ভাষায় একটি স্মৃতিচারণা লেখেন। এদিন সরোজ খানের মৃত্যুতে গোটা বলিউড তার জন্য দুঃখ জ্ঞাপন করে। বচ্চন পরিবারের পুত্রবধূ তথা স্বনামধন্য অভিনেত্রী-নায়িকা ঐশ্বর্য তার সঙ্গে নৃত্য পরিচালক সরোজ খানের ব্যক্তিগত স্তরের সুমধুর সম্পর্কের কথা লেখেন একটি পোস্টে।
তিনি ১৯৯৯ সালে তার ছবি ‘তাল’ এর একটি মুহূর্ত তার ফলোয়ারদের সাথে ভাগ করে নেন যেখানে তাকে নাচের ভঙ্গি শেখাচ্ছেন সরোজ খান, সেটি ঐ সিনেমার সেটে তোলা তার প্রিয় একটি ছবি বলে দাবি অভিনেত্রীর। তাকে সরোজ খান তার প্রায় সমস্ত জনপ্রিয় ও বক্সঅফিসে সফল সিনেমায় নাচ তুলিয়েছেন বলে অভিমত প্রকাশ করেন ঐশ্বর্য।
‘হাম দিল দে চুকে সানাম’ সিনেমার ‘নিমুরা’, ‘দেবদাস’ সিনেমার ‘ডোলা রে ডোলা’, ‘তাল’ সিনেমার ‘রমতা যোগী’ বা ‘গুরু’ সিনেমার ‘বার্ষো রে মেঘা’ প্রভৃতি গানের নাচে সরোজ-ঐশ্বর্য যুগলবন্দী মন কেড়েছে দর্শকের। এদিনই অমিতাভ পুত্র, অভিষেক বচ্চনও তার ইন্সটাগ্রাম স্টোরিতে এই লেজেন্ডারি কোরিওগ্রাফারকে সম্মান জানায়।
তিনি পোস্টটিতে লেখেন যে তার জীবনের প্রথম যে নাচের পারফরম্যান্স তার নেপথ্যে ছিলেন সরোজ খান, ওনার অনুপুঙ্খ ভাবনা ও নৃত্যশিল্পের অপরিসীম জ্ঞান,পারদর্শীতা অনুকরণীয়। তিনবার জাতীয় পুরস্কার প্রাপ্ত এই নৃত্য পরিচালক, হৃদরোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার ভোররাত্রে চিরঘুমে চলে যান।

You may also like

Leave a Reply!