Home বঙ্গ পুরস্কারে চিনের ছোঁয়া, প্রত্যাখ্যান করলেন জিৎ

পুরস্কারে চিনের ছোঁয়া, প্রত্যাখ্যান করলেন জিৎ

by banganews
চিনা ছাপ যেখানে, সেখানে থাকবেন না জিৎ। বার্তা দিয়ে স্পষ্ট জানিয়ে দিলেন। তাই প্রত্যাখ্যান করলেন পুরস্কার। কারণ সেই পুরস্কারের সঙ্গে জড়িয়ে আছে চিন। পুরস্কারের প্রধান স্পন্সসরর চিনা সংস্থা বাইটডান্স-এর প্রোডাক্ট ‘হেলো’। বাইটডান্স, যাদের টিকটক ভিডিও।
করোনার আবহে সবই ডিজিটাল। এই পুরস্কারও তাই। ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল ফিল্ম অ্যাওয়ার্ডস।
এই পুরস্কার অনুষ্ঠানের পরিচালনায় সুদেষ্ণা রায়, অভিজিৎ গুহ এবং পল্লবী চট্টোপাধ্যায়। অনুষ্ঠান উপস্থাপনায় পরমব্রত চট্টোপাধ্যায়। ১ এপ্রিল ২০১৯ থেকে ৩১ মার্চ ২০২০ অবধি যত বাংলা ছবি মুক্তি পেয়েছে, তাদের মধ্যে থেকে বিভিন্ন ক্ষেত্রের সেরাদের বেছে নেওয়ার ডিজিটাল প্ল্যাটফর্ম এটি।
খবরে প্রকাশ, এই প্ল্যাটফর্মই সেরা অভিনেতা হিসেবে বেছে নিয়েছিল জিৎকে। তাঁর ‘অসুর’ ছবির জন্য। পুরস্কার, সম্মাননা, মানপত্র ইত্যাদি বিজয়ীদের বাড়িতেই পাঠিয়ে দেওয়ার কথা।
তবে জিৎ সবিনয়ে প্রত্যাখ্যান করলেন পুরস্কার। কেন? সোশাল মিডিয়ায় একটি ভয়েজ নোট পোস্ট করে জিৎ বলেছেন, “এই পুরস্কারের সঙ্গে একটি চিনা কোম্পানি যুক্ত রয়েছে। আমার নিজের কারও সঙ্গে কোনও সমস্যা নেই। কিন্তু এখন আমাদের দেশের সঙ্গে চিনের সম্পর্ক ভালো নয়। ওই দেশের আগ্রাসী মনোভাবেই আমাদের দেশের সেনাদের প্রাণ দিতে হচ্ছে। এই অবস্থায় এই পুরস্কার আমি গ্রহণ করতে পারছি না। সীমান্তে দেশের সেনাদের মতো লড়াই করতে পারি না। তবে এটুকু কাজ তো দেশের জন্য করতেই পারি।”

You may also like

Leave a Reply!