Home বিদেশ সংঘর্ষের আবহে রাস্তা পরিস্কার করে পুরস্কৃত হলেন নিউইয়র্কের এক যুবক

সংঘর্ষের আবহে রাস্তা পরিস্কার করে পুরস্কৃত হলেন নিউইয়র্কের এক যুবক

by banganews

কৃষ্ণাঙ্গ হত্যা নিয়ে উত্তাল হয়ে রয়েছে নিউইয়র্ক। পুলিশ জনতা খণ্ডযুদ্ধ লেগেই আছে নিউইয়র্কে। এর মধ্যে মানবিকতার নজির গড়লেন এক যুবক। নিউইয়র্ক এর রাস্তা পরিস্কার করে পুরস্কৃত হলেন অ্যান্টনিও নামের এক যুবক। পুলিশের সঙ্গে জনতার দফায় দফায় খণ্ডযুদ্ধ চলছে। পুলিশকে লক্ষ্য করে যথেচ্ছ বোমা, ইঁট পাটকেল ছুঁড়ছে উত্তেজিত জনতা । এর ফলে রাস্তায় আবর্জনা জমেছে। ১৮ বছরের যুবক অ্যান্টোনিও সেই ছবিটা বদলাতে উদ্যত হয়েছেন। বিক্ষোভ, সংঘর্ষের দরুণ জড়ো হওয়া আবর্জনা সাফ করতে বালতি, ঝাঁটা হাতে বেরিয়ে পড়েছেন তিনি । তাঁর নিজের শহর বাফেলোর রাস্তাঘাট পরিস্কার করছেন তিনি।

আরও পড়ুন বর্ধমান স্টেশনের ফলস সিলিং ভেঙ্গে আহত পরিযায়ী শ্রমিক

সোমবার রাত ২ টো থেকে টানা ১০ ঘন্টা বাফেলো শহরের রাস্তায় সাফাইয়ের কাজে করেছেন অ্যান্টানিও। খবরটা ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে প্রতিবেশীরা। তাঁর কাজে খুশি হয়ে তাঁকে ম্যাট ব্লক নামের এক ব্যক্তি তাঁর লাল রঙের ফোর্ড মাশট্যাঙ্গ গাড়িটি উপহার দিয়েছেন। এক স্থানীয় ব্যবসায়ী তাঁর জন্য বিনামূল্যে এক বছরের অটো ইনসিওরেন্স করে দিয়েছেন। অ্যান্টানিও ইচ্ছা বানিজ্য নিয়ে পড়াশোনা করার, সেই খবর পৌঁছায় বাফেলোর একটি কলেজে। সেই কলেজ কর্তৃপক্ষ তাঁকে বৃত্তিসহ পড়াশোনার সুযোগ করে দিয়েছেন।

আরও পড়ুন বর্ধমান স্টেশনের ফলস সিলিং ভেঙ্গে আহত পরিযায়ী শ্রমিক

প্রসঙ্গত পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে তোলপাড় আমেরিকা। দেশজুড়ে প্রতিবাদ-বিক্ষোভে অগ্নিগর্ভ পরিস্থিতি| এরই মধ্যে বেনজির কান্ড ঘটিয়ে ফেললেন অ্যান্টোনিও গিন। বাফেলো শহরবাসী তাঁকে সাধুবাধ জানিয়েছেন।

You may also like

Leave a Reply!