Home দেশ মৃত এক মহিলা পরিযায়ী শ্রমিক – ওড়িশায় কোয়ারেন্টাইন কেন্দ্রের বাইরে মিলল মৃতদেহ

মৃত এক মহিলা পরিযায়ী শ্রমিক – ওড়িশায় কোয়ারেন্টাইন কেন্দ্রের বাইরে মিলল মৃতদেহ

by banganews

বুধবার ওড়িশার নুয়াপাডা জেলার এক মহিলা অভিবাসী শ্রমিক নিহত অবস্থায় পাওয়া গেল।

পুলিশ জানিয়েছে, সুবর্ণা মাঝি (৩০) যিনি ৪ জুন তেলঙ্গানা থেকে ওড়িশায় এসেছিলেন, তাকে জেলার খারিয়ার ব্লকের কোয়ারেন্টাইন সেন্টারের কাছে মৃত অবস্থায় পাওয়া যায়। ডাবিরি গ্রামের কানহু মাঝির স্ত্রী সুবর্ণা মাঝি গত ৪ জুন প্রতিষ্ঠানিক কোয়ারান্টিনের জন্য পরিবারের সদস্যদের সাথে মালাপদা গ্রামের কোয়ারানটাইন সেন্টারে গিয়েছিলেন।

পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে এবং ঘটনার তদন্ত শুরু করেছে। সরপঞ্চ রাধে রানা জানান, জেলা প্রশাসনের কাছে মহিলার মৃত্যুর কথা অবহিত করা হয়েছে।

আরও পড়ুন অসুস্থ বৃদ্ধকে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে রাস্তার ধারে ফেলে দিয়ে গেলেন স্বাস্থ্যকর্মীরা!

মে মাসের পর থেকে ওড়িশায় পরিযায়ী শ্রমিকরা আসতে শুরু করেন৷ বিভিন্ন কোয়ারেন্টাইন কেন্দ্র জুড়ে এই নিয়ে ১৯ জনের মৃত্যু হল, তুলনায়, কোভিড -১৯ এর কারণে ওড়িশায় এখন পর্যন্ত মাত্র ১১ জন মারা গেছে।

মে মাসে, ওড়িশা আগত অভিবাসী শ্রমিকদের জন্য প্রায় ৭ লাখ ৬০ হাজার শয্যার ব্যবস্থা করে ৬৭৯৮ টি গ্রাম-পঞ্চায়েতে ১৬,৮১৩ কোয়ারেন্টাইন কেন্দ্র স্থাপন করেছে। রাজ্য গ্রামীণ অঞ্চলে অভিবাসী কর্মীদের ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইন কেন্দ্রগুলিতে থাকা বাধ্যতামূলক করেছে। কিছু জেলায়, স্থানীয় কর্তৃপক্ষ কোয়ারেন্টাইনের মেয়াদ ১৪ দিন থেকে বাড়িয়ে ২১ দিন করেছে কারণ করোনার উপসর্গগুলি কিছু ক্ষেত্রে প্রকাশ হতে ১৪ দিনের বেশি সময় লাগছে৷

আরও পড়ুন “আমরা যদি পুরীর রথযাত্রায় অনুমতি দেই জগন্নাথ দেব আমাদের ক্ষমা করবেন না”

মে মাস থেকে কোজিড -১৯ এর কেন্দ্রস্থল গঞ্জাম জেলা এখনো অবধি ১১ জনের মৃত্যু হয়েছে। নুয়াপাডা ও ভদ্রক জেলায় দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ১৯ জন মৃত্যুর মধ্যে তিনটি আত্মহত্যার ঘটনা ছিল।

অন্ধ্র প্রদেশের বিজয়ওয়াদা থেকে ফিরে আসা ময়ূরভঞ্জ জেলার ৪০ বছর বয়সী এক ব্যক্তি স্ত্রীর সঙ্গে কোয়ারেন্টাইনে ছিলেন৷ ১৫ মে তিনি আত্মহত্যা করেন কোয়ার্টাইন কেন্দ্রের বাইরে।

You may also like

Leave a Reply!