Home বঙ্গ শহর কলকাতায় আত্মঘাতী ৭ জন – সকলেই অবসাদগ্রস্ত?

শহর কলকাতায় আত্মঘাতী ৭ জন – সকলেই অবসাদগ্রস্ত?

by banganews

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবরের রেশ এখনও কাটেনি। পুলিশের দাবি অবসাদের আত্মঘাতী হয়েছেন অভিনেতা। সাফল্য, অর্থ, নাম যশের পরও কেন এমন সিদ্ধান্ত,প্রশ্ন উঠেছে মানুষের মধ্যে। এর মধ্যেই বুধবার শহরজুড়ে আত্মঘাতী হয়েছেন ৬ জন। অধিকাংশ ক্ষেত্রেই অবসাদকেই কারণ হিসেবে দেখছে পুলিশ। সকলেরই দেহ উদ্ধার হয়েছে গলায় ফাঁস লাগায়ে ঝুলন্ত অবস্থায়। লেক থানা এলাকা, বেলেঘাটা, টালিগঞ্জ, বেহালা, পাটুলি এবং রিজেন্ট পার্ক থানা এলাকা-সব জায়গাতেই একই দৃশ্য।
রিজেন্ট পার্ক এলাকায় আত্মঘাতী হয়েছেন রোহিত গুপ্তা (১৯) নামে এক তরুণ। একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করেন। বাবা-মা থাকেন মুম্বাইয়ে। এক বছর হল রোহিত এখানে এসেছেন।  বন্ধু-বান্ধব সেভাবে কেউ নেই। লক ডাউনে টানা ঘরবন্দি ছিলেন।এই বদ্ধতা অবসাদের কারণ হতে পারে৷
লেক থানা এলাকায় আত্মহত্যা করেছে ১০ বছর বয়সী ছেলে সানি মণ্ডল । বাড়ির একটি জানালার রডে দেহ ঝুলতে দেখা যায় তার। প্রতিবেশীদের দাবি, সৎ মা’র কাছে থাকে সানি । দুপুরে ছাদে জামাকাপড় মেলাতে যায়। তারপর ঝুলন্ত দেহ উদ্ধার হয় তার। সানি’র মা বাড়ি বাড়ি পরিচারিকর কাজ করেন ।
টালিগঞ্জের হাজরা রোডে নিজের বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হল মোহন পাঁচাপাধ্যায়ের মৃতদেহ। বয়স ৪০। কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি।

আরও পড়ুন  মানসিক অসুখের বিমা কোথায়? কেন্দ্রের কাছে সুপ্রিম নোটিস

৭০ বছরের পৌঢ় বেহালার নকুল মণ্ডলের মৃতদেহ তাঁর ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। শারীরিক ও পারিবারিক কারণে তিনি আত্মঘাতী হয়েছেন বলে প্রাথমিক অনুমান পুলিশের।বাড়িতে বন্ধ ঘর থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার। অন্যদিকে,
পুলিসের প্রাথমিক অনুমান পাটুলি বৈষ্ণবঘাটা টাউনশিপের নরেশ সাহা আত্মঘাতী হয়েছেন মানসিক অবসাদের কারণে।
মুচিপাড়ার পিসি বোড়াল স্ট্রিটে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছেন ১৯ বছরের তরুণ টোটন দাস। বাড়িতেই তিনি আত্মহত্যা করেন
বেলেঘাটায় বছর ৩০-এর ইন্দ্রনীল কর্মকারের ঝুলন্ত দেহ তার ঘর থেকে উদ্ধার হয় বুধবার। পুলিশের প্রাথমিক অনুমান, অবসাদেই আত্মঘাতী হয়েছে ইন্দ্রনীল।

আরও পড়ুন সুশান্তের অবসাদেরই সঙ্গী হলেন তাঁর হুগলির অনুরাগী

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা ও আকস্মিক মৃত্যুর খবরে স্তম্ভিত গোটা দেশ। যার প্রভাব পড়েছে এই রাজ্য তথা শহরে। আত্মহত্যার ঘটনা নতুন নয়। কিন্তু শেষ কয়েক ঘন্টায় হঠাৎ করে যেন সেই মহা-পাপের প্রবণতা কয়েক গুণ বেড়ে গিয়েছে। এবং কাকতলীয়ভাবে প্রতিক্ষেত্রেই দেহ উদ্ধার হয়েছে গলায় দড়ি বা ফাঁস লাগিয়ে ঝুলন্ত অবস্থায়। টানা লকডাউন চলেছে গোটা দেশে। বহু মানুষের রুজি রোজগার নষ্ট হয়ে গিয়েছে। অনেকেরই জীবনের ছন্দ এলোমেলো করে দিয়েছে করোনা ভাইরাস। এই নিয়ে বহু মানুষ অবসাদে ভুগছেন। গত ২৪ ঘণ্টায় কলকাতায় যে ৭ জন আত্মঘাতী হয়েছেন তাদের বয়স ১০-৭০ বছর। এরা সবাই অবসাদগ্রস্থ? প্রশ্ন এখানেই।

You may also like

Leave a Reply!