Home বঙ্গ মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর, রাজ্যে বাড়ছে স্নাতকোত্তরের আসন

মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর, রাজ্যে বাড়ছে স্নাতকোত্তরের আসন

by banganews

রাজ্যের মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর। মেডিক্যাল কলেজগুলিতে স্নাতকোত্তরের সিট বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আপাতত ১৭টি মেডিক্যাল কলেজের ৬৫০টি সিট বাড়ানো হচ্ছে বলে খবর। স্বাস্থ্যভবন থেকে জানানো হয়েছে, সেন্ট্রাল স্পনসরড স্কিমের আওতায় রাজ্যের মেডিক্যাল কলেজগুলির আসনসংখ্যা বাড়ানো হচ্ছে। এই আসন সংখ্যা বাড়ানোর জন্য কী কী প্রযুক্তি ও বায়ো মেডিক্যাল সামগ্রী প্রয়োজন সেই সংক্রান্ত একটি রিপোর্ট তৈরি করতে বলা হয়েছে। এই নিয়ে আগামী ২৫ ফেব্রুয়ারি বৈঠকে আলোচনা করা হবে।

প্রথম দফায় ডায়মণ্ড হারবার, রামপুরহাট, পুরুলিয়া, রায়গঞ্জ, কোচবিহার কলেজে স্নাতকোত্তর স্তরের কোর্স চালু করার কথা ভাবা হয়েছে। এর পাশাপাশি সাগরদত্ত হাসপাতাল, মালদা, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের সীমিত সংখ্যার স্নাতোকত্তর সিটের কথাও জানানো হয়েছে। কলকাতা মেডিক্যাল কলেজ, ন্যাশনাল মেডিক্যাল কলেজ, আ জি কর, এনআরএস এর পাশাপাশি মেদিনীপুর, বাঁকুড়া উত্তরবঙ্গের মেডিক্যাল কলেজগুলির স্নাতকোত্তরের পড়াশোনার জন্য নতুন পাঠ্যক্রমের কথাও ভাবা হচ্ছে বলে খবর।

 

একটি অ্যাপের মাধ্যমেই ভারতে প্রথমবার অ্যাপ ক্যাব এবং অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করল ‘ওকে ক্যাবস’

করোনা আবহে বিভিন্নভাবে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির চেষ্টা করে চলেছে রাজ্য সরকার। বিভিন্ন কলেজের স্নাতকোত্তর আসনবৃদ্ধিতে রাজ্যের পড়ুয়ারা যেমন উপকৃত হবেন, তেমনই তাঁরা রোগীদের খেয়াল রাখার কাজেও সাহায্য করতে পারবেন বলেই মনে করছেন চিকিৎসক মহল।

You may also like

Leave a Reply!