Home দেশ অন্ধকে বাঁচাতে দৌড়ে বাস থামালেন মহিলা : ভিডিও ভাইরাল

অন্ধকে বাঁচাতে দৌড়ে বাস থামালেন মহিলা : ভিডিও ভাইরাল

by banganews
প্রকাশ্য দিবালোকে চলন্ত বাসের পিছনে ‘পড়ি কি মরি’ করে দৌড় এক মধ্যবয়সী মহিলার। এই ঘটনাটি ঘটেছে কেরলের থিরুভালায়, সম্প্রতি ভিডিওটি ভাইরাল হয়েছে ইন্টারনেটে। ভারতের মতো ঘিঞ্জি জনবসতিপূর্ণ দেশে নিত্যদিনের জনপরিবহন পেতে রীতিমতো ম্যারাথন দৌড় দিতে হয় বহু নিত্যযাত্রীকে। অফিস বা বাড়ি সময়মত পৌঁছতে বাস-ট্রাম-ট্রেনের নাগাল পাবার জন্য সহযাত্রীদের প্রাণপণ দৌড়োবার দৃশ্য আমাদের কাছে অবিরল। তাহলে কেন হঠাৎ ভাইরাল হল সেই দৃশ্য! এর উত্তরে বলা যায় অকৃপণ মানবিকতা আজও জয় করে নেয় সাধারণ মানুষের মন। আজকের দিনে থিরুভালার ওই ভদ্রমহিলা নিজের জন্য নয় বরং দৃষ্টিহীন এক বৃদ্ধকে বাসে তুলে দিতে এভাবে দৌড়েছেন।
জানা যাচ্ছে, ভিডিওতে ভাইরাল সেই মহিলার নাম সুপ্রিয়া। ভাইরাল ভিডিও ফুটেজে সেই মহিলা নিজে বাসের পিছনে ধাওয়া করে সেই বাসটিকে থামিয়ে দৃষ্টিশক্তিহীন এক বৃদ্ধকে বাসে উঠতে সাহায্য করছেন। বয়সের ভারে ন্যুব্জ শরীরে লাঠিতে ভর দিয়ে সেই বৃদ্ধ ওই মহিলার সহায়তায় উঠছেন বাসে। ভরসার হাত বাড়িয়ে দিয়ে তাকে বাস অবধি যেভাবে পৌঁছে দিয়ে আসেন সুপ্রিয়া দেবী তা নজর কেড়েছে নেটিজেনদের। জোশুয়া নামে এক পথ চলতি জনৈক নাগরিক বিষয়টি দেখেন ও ক্যামেরা বন্দী করেন।
 সুপ্রিয়ার এই কীর্তি ভিডিও করে, তিনিই সোশাল সাইটে দিলে মুহূর্তে তা পৌঁছে যায় অসংখ্য মানুষের কাছে। সেই ভিডিওটি নিজের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করে ওই মহিলার প্রশংসায় পঞ্চমুখ হন আইপিএস বিজয় কুমার। তিনি পোস্টে লেখেন যে এখনও কিছু ভালোমানুষের জন্য পৃথিবীটা সুন্দর, সুপ্রিয়ার এই সহৃদয় পরোপকারীতা অনুকরণ যোগ্য।
পোস্টটি কয়েকঘণ্টার মধ্যেই ৬.২ লক্ষ দর্শক দেখেছে। অন্যের দোকানে চাকরি করা সামান্য এক কর্মীর এই মানবিক আচরণ খারাপ দিনেও মনুষ্যত্বের প্রতি আমাদের আস্থা বজায় রাখতে আশা জোগায়।

You may also like

Leave a Reply!