Home দেশ হ্যাকারদের নতুন অস্ত্র টিকটক প্রো 

হ্যাকারদের নতুন অস্ত্র টিকটক প্রো 

by banganews
তথ্য চুরির অভিযোগে চিনা অ্যাপ টিকটককে সম্প্রতি নিষিদ্ধ করেছে ভারত সরকার। জনপ্রিয় এই অ্যাপের নাম ব্যবহার করে এবার সক্রিয় সাইবার প্রতারকরা। বাজারে ছড়াচ্ছে ‘টিকটক প্রো’। সাইবার প্রতারণার নতুন অস্ত্র এই Tiktok Pro অ্যাপ। মোবাইলে ডাউনলোড করলেই নিমেষে ব্যক্তিগত সব তথ্য হ্যাকারদের হাতে। এ বিষয়ে সতর্ক করেছে মহারাষ্ট্র পুলিশের সাইবার সেল।
যারা নিয়মিত টিকটক এ ভিডিও বানাতেন টিকটক বন্ধ হয়ে যাওয়ায় তাদের বেশ অসুবিধে হয়েছে৷ আর এই অসুবিধেকেই হাতিয়ার করেছে হ্যাকাররা।
হঠাৎ আপনার মোবাইলে আসবে একটি মেসেজ..তাতে লেখা- Enjoy Tiktok Videos and also make Creative Videos again. Now Tiktok is only Available in (Tiktok pro) So Download it from below Link:
তাতে থাকবে লিঙ্ক৷ সেই লিঙ্কে ক্লিক করে ডাউনলোড করলেই হবে বিপদ৷
অনেকেই পুরনো টিকটক অ্যাপ ভেবে সেটিকে ডাউনলোড করে ফেলছেন। মহারাষ্ট্র সাইবাল সেল জানিয়েছে, এটি পুরনো টিকটক নয়। টিকটক প্রো আসলে ভুয়ো ম্যালওয়ার অ্যাপ। ইনস্টলের সময় মোবাইলের ক্যামেরা, ইমেজ গ্যালারি, মাইক-সহ একাধিক অ্যাকসেস চাইছে। এতেই আমার-আপনার গোপন সব কিছু , ব্যক্তিগত যাবতীয় তথ্য নিমেষে পৌঁছে যাচ্ছে হ্যাকারদের হাতে। Tiktok Pro একটি ম্যালওয়ার অ্যাপ ৷
কেন্দ্রের নিষেধাজ্ঞার পর গুগল্ প্লে স্টোর বা অ্যাপ স্টোরে টিকটক পাওয়া যাচ্ছে না। টিকটক ব্যবহারকারী সকলেই টিকটকের বিকল্প কিছু খুঁজছেন৷ সাইবার বিভাগ জানিয়েছে, সেই সুযোগেই মোবাইলে লিঙ্ক পাঠিয়ে টিকটক প্রো ডাউনলোডের প্রলোভন দেখাচ্ছে হ্যাকাররা। ফাঁদে পা দিলেই নিমেষে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোবাইলে রাখা যাবতীয় তথ্য চুরি হওয়ার আশঙ্কা থাকছে।

You may also like

Leave a Reply!