Home লাইফস্টাইল চুলের যত্নে ব্যবহার করুন ঘি

চুলের যত্নে ব্যবহার করুন ঘি

by banganews

ঘি শুধু খেতে ভাল তাই নয়, রূপচর্চার ক্ষেত্রেও ঘি দারুণ উপকারী। চুলের সমস্যায় বিরক্ত কমবেশি সবাই। খুশকির সমস্যা, চুল পড়ার সমস্যায় এ বার দেশি ঘি ব্যবহার করুন। ফল পাবেন হাতেনাতেই।

* মাথার খুশকি দূর করতে সপ্তাহে অন্তত দু’দিন মাথার তালুতে ঘি ব্যবহার করুন। দেখবেন, ধীরে ধীরে আপনার মাথায় নতুন চুল গজাবে।

* আর্দ্রতার অভাবে চুল নিস্তেজ হয়ে যায়। ঘিয়ে থাকা ফ্যাটি অ্যাসিড মাথার ত্বককে পুষ্ট করে চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্র করে, ফলে চুল নরম ও মসৃণ হয়।

* কম বয়েসেই এখন অনেকের চুলে পাক ধরে। মাথায় ঘি লাগালে এই সমস্যা থেকেও মুক্তি পাওয়া যেতে পারে।

https://thebanganews.com/some-mistakes-we-do-while-using-turmeric-for-healthy-skin/

* দূষণের কারণে চুলের জেল্লা হারিয়ে যায়। চুলের আর্দ্রতা ফেরাতে ঘি দিয়ে মালিশ করুন। একটি পাত্রে দু’চামচ ঘি নিয়ে তাতে এক এক চামচ নারকেল তেল মেশান। এ বার এই মিশ্রণ মাথার ত্বকে লাগান। কিছু ক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। চাইলে ঘি মাথায় লাগানোর আগে তা গরম করে নিতে পারেন। মাথায় গরম ঘি দিয়ে মালিশ করলে রক্তসঞ্চালন বাড়ে। চুলের গোড়া মজবুত হয় এবং চুল পড়ার সমস্যা কমে।

* ঘি ভিটামিন ও অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর। ঘিয়ের মধ্যে আমলকি বা পেঁয়াজের রস মিশিয়ে লাগাতে পারেন। এটি চুলের বৃদ্ধিতে সাহায্য করবে।

* চুলের আগায় ভাল করে ঘি লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তার পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে চুলের আগা ফাটার সমস্যা দূর হবে।

You may also like

Leave a Reply!