Home বিনোদন মুক্তি পেতে চলেছে “তখন কুয়াশা ছিল”

মুক্তি পেতে চলেছে “তখন কুয়াশা ছিল”

by banganews

ছবির নাম ‘তখন কুয়াশা ছিল’। সৈয়দ মুস্তফা সিরাজের কাল্ট উপন্যাস অবলম্বনে চিত্রনাট্য বুনেছেন শৈবাল মিত্র।

কয়েক সেকেণ্ডের ট্রেলারে যাঁকে দেখা যাচ্ছে সেই কিংবদন্তী অভিনেতা আজ আমাদের মধ্যে আর নেই। কিন্তু তাঁর কাজ রয়ে গেছে। সৃষ্টি এভাবেই মানুষের অন্তরে স্থান করে নেয়। অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। অনেক লড়াই শেষে তিনি আমাদের ছেড়ে গেছেন ঠিকই, কিন্তু তাঁর রেখে যাওয়া কাজের মাধ্যমে তিনি চিরজাগ্রত হয়ে থাকবেন।

“তখন কুয়াশা ছিল” যখন মুক্তি পেতে চলেছে তখন তিনি হয়তো আর সশরীরে নেই। কিন্তু তাঁর চিন্তা-চেতনা-কাজ-সৃষ্টি আমাদের মধ্যে স্থান করে নিয়েছে।

মুখ্য ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায় ছাড়াও এই সিনেমায় রয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়। পরিচালক শৈবাল মিত্রর কথা অনুযায়ী, প্রযোজক জোগাড় করার সমস্যা ছিল, তাও এই ছবি সম্পূর্ণ করা গেছে। অবশেষে সেই ছবি মুক্তিও পাচ্ছে।

কয়েক মিনিটের ট্রেলারে শোনা যাচ্ছে একটা কথা – “এ রাজ্যে বাস করে কে তোমাদের বিরোধিতা করবে বল? কোন বিরোধী”? দশ সেকেন্ডের ছোট্ট একটি টিজার। আর তাতেই প্রশ্ন তুলে দিলেন পরিচালক শৈবাল মিত্র।

 

এবার অপেক্ষা মুক্তি পাওয়ার। ছোট্ট ট্রেলার থেকে ধারনা করা যেতে পারে কী নিয়ে এই গল্প। রাজনীতি? জীবন? প্রেম? প্রশ্ন তো উঠছেই অনেক।এখন প্রশ্নগুলোর উত্তর খুঁজতেই দেখতে হবে “তখন কুয়াশা ছিল”।

You may also like

Leave a Reply!