Home খেলা সুদীর্ঘ ৩০ বছর পর ‘ ডব্লিউ ডব্লিউ ই ‘-র রেসলিং দুনিয়া থেকে অবসর নিলেন ‘ দ্য আন্ডারটেকার ‘

সুদীর্ঘ ৩০ বছর পর ‘ ডব্লিউ ডব্লিউ ই ‘-র রেসলিং দুনিয়া থেকে অবসর নিলেন ‘ দ্য আন্ডারটেকার ‘

by banganews
অবসান হল একটি  ‘ যুগ ‘-এর। সুদীর্ঘ ৩০ বছর পর ‘ ডব্লিউ ডব্লিউ ই ‘-র রেসলিং দুনিয়া থেকে অবসর নিলেন ‘ দ্য আন্ডারটেকার ‘। গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তের বিভিন্ন বয়সের মানুষ জানে এই নাম।
ডব্লিউ ডব্লিউ ই ‘-র ইতিহাসে সবথেকে সফল এবং জনপ্রিয় তারকা আন্ডারটেকার। বর্তমানে তাঁর বয়স ৫৫। শরীরে চোট আঘাতের পরিমাণও প্রচুর। প্রধানত বয়সের কারণেই পেশাদার রেসলিংকে বিদায় জানালেন বছর  ৫৫- রএই রেসলার।
নিজের উপর তৈরি ডকুসিরিজের শেষ অধ্যায়ে এসে মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকার বলেছেন, ”কখনও বিদায় বলা উচিত নয়। কিন্তু আমার আর রিংয়ে ফেরার কোনও ইচ্ছে নেই। আমার বোধ হয় এবার সত্যিই বিদায় নেওয়ার সময় এসে গিয়েছে। কারণ, আমার আর কিছু পেতে বাকি নেই। এমন কোনও সাফল্য নেই, যা অধরা। খেলাটা অনেক বদলে গিয়েছে। এখন নতুনদের আগমনের সময়।”
এপিসোডটি মুক্তি পাওয়ার পর পরই ‘ ডব্লিউ ডব্লিউ ই ‘- এর তরফে একটি টু্ইট করা হয় আন্ডারটেকারের অবসরের কথা ঘোষণা করে। সঙ্গে হ্যাশট্যাগ দিয়ে লেখা হয় # থ্যাংকয়ুটেকার, যা এইমুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল।
প্রসঙ্গত টেকারের শেষ ম্যাচ ছিল চলতি বছরে ‘ রেসেলম্যানিয়া’ রেসলিং অনুষ্ঠানে রেসলার এ জে স্টাইলের সঙ্গে রাতের অন্ধকারে কবরখানার মধ্যে ধুন্ধুমার রেসলিং। কাগজ কলমে যাকে বলা হয়  ‘ বোন ইয়ার্ড ম্যাচ ‘।এ প্রসঙ্গে টেকারের কথায়, ‘ ‌অপূর্ব ম্যাচ ছিল সেটি। এর থেকে ভালোভাবে আমি আমার কেরিয়ারকে বিদায় জানাতে পারতাম না।’ টেকার‌‌‌‌‌‌ আরো বলেন নিজের ওপর তৈরি এই ডকুমেন্টারির শ্যুটিং চলাকালীন তিনি আরো বেশি ভালো করে উপলব্ধি করেছেন যে এখনই তাঁর অবসর নেওয়ার শ্রেষ্ঠ সময়। অনেক পথ হাঁটা হয়েছে। এখন প্রয়োজন বিশ্রামের।
বলাই বাহুল্য তাঁর অবসরের ঘোষনার ফলে মনখারাপ ফ্যানদের। যদিও ফের একবার রিংয়ে ফিরতে পারেন তিনি এমন ইঙ্গিতও দিয়ে রাখলেন তিনি। ডব্লিউ ডব্লিউ ই কর্তৃপক্ষ অনুরোধ করলে পরিস্থিতি বুঝে ‘ কামব্যাক ‘ করার কথা ভেবে দেখবেন  তিনি।

You may also like

Leave a Reply!