Home বঙ্গ সংসদে অনবদ্য পারফরম্যান্স, ‘সাংসদ রত্ন’ সম্মান পাচ্ছেন তৃণমূলের সৌগত রায়

সংসদে অনবদ্য পারফরম্যান্স, ‘সাংসদ রত্ন’ সম্মান পাচ্ছেন তৃণমূলের সৌগত রায়

by banganews

সাংসদ রত্ন। বাংলার একমাত্র সাংসদ হিসাবে এবছরের এই সম্মান পাচ্ছেন তৃণমূলের সৌগত রায়। সপ্তদশ লোকসভার শুরু থেকে ২০২১ সালের শেষ পর্যন্ত পারফরম্যান্সের নিরিখে দমদমের সাংসদকে এই সম্মান দিতে চলেছে প্রাইম পয়েন্ট ফাউন্ডেশন নামক এক সংস্থা। এই সংস্থাটিই তথ্যের ভিত্তিতে সাংসদদের পারফরম্যান্সের বিচার করে।

সারা ভারতের মোট ১১ জন সাংসদ এই সম্মান পাচ্ছেন। এর মধ্যে ৮ জন লোকসভার সাংসদ। বাকি ৩ জন রাজ্যসভার সদস্য। আগামী ২৬শে ফেব্রুয়ারি ১২তম ‘সাংসদ রত্ন’ সম্মান দেওয়া হবে। সেদিনই সৌগত-সহ ১১ জন এই সম্মান পাবেন। এই ১১ জনের মধ্যে রয়েছেন এনসিপির সুপ্রিয়া সুলে, আরএসপির এন কে প্রেমচন্দ্রন, শিব সেনার শ্রীরাং আপ্পা বার্নে। সম্মান প্রাপক লোকসভার সদস্যরা হলেন তৃণমূলের সৌগত রায়, কংগ্রেসের কুলদীপ রাই শর্মা, বিজেপির বিদ্যুৎ বরণ মাহাতো, হীনা বিজয়কুমারী গর্বিত, সুধীর গুপ্ত। এছাড়াও সংসদ রত্ন পাচ্ছেন বিজেডির অমর পট্টনায়েক, এনসিপির ফৌজিয়া তহসিন আহমেদ খান।

 

বারো কোটি টাকার বুলেট প্রুফ ও মাইন প্রুফ গাড়ি নিয়ে সভাস্থলে পৌঁছতে পারলেন না নরেন্দ্র মোদি

সংসদ ভবনে সাংসদদের পারফরম্যান্স, ভাষণ, প্রশ্নোত্তর পর্বে করা প্রশ্ন এসবের ভিত্তিতে এই সম্মান দেওয়া হয়। ২০২১ সালের নিরিখে দেশের সেরা সাংসদদের মধ্যে ঠাঁই পেয়েছেন সৌগতবাবু। দীর্ঘদিনের সাংসদ সৌগতবাবুর জন্য এটা নিঃসন্দেহে বড় সম্মান।

You may also like

Leave a Reply!