Home বঙ্গ বাংলার ‘যুবযোদ্ধাদে’র প্রতি সরাসরি বার্তা সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের

বাংলার ‘যুবযোদ্ধাদে’র প্রতি সরাসরি বার্তা সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের

by banganews
গতমাসের ১১ই জুন, ২০২০তে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ‘বাংলার যুব শক্তি’ নামের এই বিশেষ উদ্যোগটির সূচনা করা হয়েছিল, যাতে করে পশ্চিমবঙ্গের প্রায় ১ লক্ষ যুব যোদ্ধাদের সাথে হাত মিলিয়ে পার্টি সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে আসতে পারে। তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীদের দ্বারা নির্দিষ্ট কর্মসূচি গৃহীত হয়েছিল প্রতিটি ব্লকে।
বিশ্বের তাবড় তাবড় দেশ যখন একটি বিপর্যয়কেই সামলে উঠতে হিমশিম খাচ্ছে, তখন বাংলা একই সঙ্গে লড়াই করেছে করোনার মত মারণব্যাধি সংক্রমণ এবং তারই পাশাপাশি আমফানের মত বিধ্বংসী ঘূর্ণিঝড়ের। উভয় সংকট কাটিয়ে উঠে যাতে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে পশ্চিমবঙ্গ সেই লক্ষ্য নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মোট ১ লক্ষ্য যুবক-যুবতীদের এই কর্মসূচিতে অংশগ্রহণ করার আবেদন জানানো হয়েছিল। একমাস সম্পন্ন করার পরে আজকে ৫ লক্ষেরও বেশি রেজিস্ট্রেশন সাথে নিয়ে এই উদ্যোগের দ্বিতীয় পর্বে পা রাখতে চলেছে তৃণমূল যুব কংগ্রেস।
দলেরপক্ষ থেকে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় পার্টিলাইনের তরুণ ‘যুব যোদ্ধাদে’র করোনাভাইরাস ও আমফান বিপর্যস্ত, মানুষের সহায়তায় এগিয়ে আসতে অনুরোধ করেছেন। এই কর্মসূচি অনুযায়ী আগামী ১০০ দিনের জন্য একটি বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে পার্টির তরফে। এই কর্মসূচিতে তরুণ ‘যুব যোদ্ধাদে’র দায়িত্ব সম্বন্ধে অবগত করতেই আজকে ফেসবুক লাইভে এসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
তিনি জানান নিজেদের সীমিত এক্তিয়ার-সামর্থের মধ্যে থেকেই প্রতিটি যুব যোদ্ধার মানসিক সংকল্প দৃঢ় করতে হবে যাতে সংশ্লিষ্ট এলাকায় বিপর্যয় মোকাবিলায় তারা গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। অভিষেক বন্দ্যোপাধ্যায় বারংবার এ কথা উল্লেখ করেন বর্তমান সংকটের পরিস্থিতিতে রাজনীতি নয় বরং পারস্পরিক সহানুভূতি ও সহযোগিতা আমাদেরকে এই বিপন্নতার মধ্যে থেকে বের করে নিয়ে আসতে পারে। এই ৫ লক্ষ যুব যোদ্ধাদের প্রত্যেকের ভাগে পড়বে দশটি করে পরিবারের প্রতি নিজেদের দায়বদ্ধতা পালনের ভার। তার অভিমত বাংলা যুবশক্তি ভবিষ্যৎ ভারতকে নতুন পথের দিশা দেখাবে।

You may also like

Leave a Reply!