Home প্রযুক্তি এবার অ্যাপে মিলবে হুইস্কি থেকে মাটন সবকিছুই

এবার অ্যাপে মিলবে হুইস্কি থেকে মাটন সবকিছুই

by banganews

বঙ্গ নিউস, ১ জানুয়ারি ২০২১ঃ করোনা আবহে অনলাইনে বাস কিংবা ট্রেনের টিকিট, সরকারি অতিথিশালা এমনকি হাসপাতালের শয্যা বুকিংয়ের বন্দোবস্ত করেছিল রাজ্য সরকার। এবার আরও এক নতুন পরিষেবা পাওয়া যাবে অনলাইনে। আপনি চাইলে এবার অনলাইনেই চিকেন টিক্কা কাবাব বুকিং করতে পারেন। কিংবা বুকিং করতে পারেন মাটন বিরিয়ানি৷ শুধু তাই নয় পাবে গিয়ে অপেক্ষা করার দরকার নেই। অনলাইনে বুকিং করতে পারবেন হুইস্কির পেগ৷

আরও অবাক হবেন এটা জানলে যে সেই খাবার এবং পানীয় বুকিং করে আপনি পরবর্তীকালে ব্যবহারের জন্য রেখে দিতে পারবেন। যেমন ভাবে পেটিএম এ টাকা রাখা হয়। সুবিধা মতন টাকা খরচ করেন, এক্ষেত্রে আপনি আপনার সময় মতন ইচ্ছেমতন খেতে পারবেন আগে থেকে বুকিং করে রাখলে।

আরও পড়ুন যোগী রাজ্যে পঞ্চায়েত প্রধান পাকিস্তানের মহিলা, হতবাক প্রশাসন

সরকার যদিও সরাসরি এই অ্যাপ চালাতে চায় না৷ বিভিন্ন সংস্থার কাছে এই বিষয়ে আগ্রহ পত্র চেয়েছে আবগারি দপ্তর। তবে এই অ্যাপের মাধ্যমে যাবতীয় লেনদেনের খুঁটিনাটি থাকবে সরকারের নিয়ন্ত্রণে। যাতে মদ্য পানকারী ব্যক্তি কোন ভাবে প্রতারিত না হন সেদিকে নজর রাখবে সরকার৷

এই ব্যবস্থা চালু হলে সামাজিক দূরত্ব বজায় রেখে পানশালাগুলি চালানো যাবে বলে মনে করছেন কর্তারা। ইচ্ছামত জায়গায় যেতে পারবেন কিন্তু ভিড় হবে না। পছন্দমত ব্র্যান্ডের মদ কিনে রাখতে পারবেন পানশালায়। তারপর সেই সিন্দুক থেকে ইচ্ছামতো পানীয় বের করে পান করা যাবে৷ অ্যাপের বুকিং অনুযায়ী আপনাকে খাদ্য এবং পানীয় সরবরাহ করবে।

বিভিন্ন পানশালার হরেকরকম লাইভ দেখা যাবে। চাহিদা এবং জোগান অনুযায়ী দাম বাড়ানো বা কমানোর স্বাধীনতা দেওয়া হবে। তাই একই ব্র্যান্ডের মধ্যে মদ সকালে এক রকম দাম হতে পারে, সন্ধ্যায় তার চেয়ে দাম কম বেশি হতে পারে। প্রিয় পানশালার মদ বেশি টাকাতে বুকিং করা যাবে। যদিও এক্ষেত্রে একটি সর্বনিম্ন দাম অবশ্যই বেঁধে দেওয়া হবে। পেমেন্ট সম্পূর্ণ হলে তবেই বুকিং কনফার্ম করা হবে। এবার যদি আপনি নিজে খেতে না চান বন্ধুদের ট্রিট দিতে চান তাহলে সে ক্ষেত্রে নির্দিষ্ট বার বা রেস্তোরাঁয় দু-চার পেগ মদ বুকিং করার ব্যবস্থা থাকবে।

You may also like

Leave a Reply!