Home প্রযুক্তি চাইনিজ অ্যাপে নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারত সরকার এবং ভারতীয় অ্যাপ্লিকেশনগুলিকে আরও বেশি করে সমর্থন জানিয়েছে

চাইনিজ অ্যাপে নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারত সরকার এবং ভারতীয় অ্যাপ্লিকেশনগুলিকে আরও বেশি করে সমর্থন জানিয়েছে

by banganews

ভারত সরকার ইতিমধ্যেই ৫৯টি চিনা মোবাইল অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করেছে। এই ৫৯টি মোবাইল অ্যাপের তালিকায় রয়েছে টিকটক এর মত জনপ্রিয় ভিডিও তৈরি ও শেয়ার করার চিনা অ্যাপ, এছাড়াও রয়েছে উইচ্যাট এবং শেয়ারইট ইত্যাদি। ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরো এক টুইট বার্তায় জানিয়েছে যে, ভারত সরকার দেশটির সার্বভৌমত্ব ও অখণ্ডতা এবং প্রতিরক্ষা ও নিরাপত্তার স্বার্থে এই অ্যাপগুলো নিষিদ্ধ করেছে। ভারত সরকার বলছে, এই পদক্ষেপ ভারতের কোটি কোটি মোবাইল ও ইন্টারনেট ব্যবহারকারীর গোপনীয়তা রক্ষা করবে। ভারতের সাইবার স্পেসের নিরাপত্তা ও সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে পিআইবি থেকে জানানো হয়েছে।

লাদাখে চিন ভারত সীমান্তে দুই দেশের সৈন্যদের মধ্যে ১৫ই জুনের সংঘর্ষে ভারতের অন্তত ২০ জন সৈন্য মারা যাবার পর থেকে দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ঐ সংঘর্ষের ঘটনার কয়েক সপ্তাহ আগেই দুই দেশের উচ্চ পর্যায়ের সামরিক কমান্ডাররা দুই দেশের মধ্যে হওয়া দ্বিপাক্ষিক চুক্তিগুলো মেনে সীমান্ত এলাকায় বিরোধের শান্তিপূর্ণ সমাধান করতে সম্মত হয়েছিলেন। সংঘাতের পর, এবং সংঘাত পরবর্তীতে উভয়পক্ষের দোষারোপের পর দুই দেশই যখন প্রকাশ্যে উত্তেজনা প্রশমনের চেষ্টা করছে, তখনই ভারতের দিক থেকে চিনা মোবাইল অ্যাপগুলো বন্ধের ঘোষণা সামনে এলো।

আরও পড়ুন চীনের টাকায় হবে না ইন্ডিয়ান প্রিমিয়াম লিগ,আইপিএল বয়কটের ডাকে দেশজুড়ে ঝড়

 

ভারতের বিশেষজ্ঞরা বলছেন, অ্যাপ নিষেধাজ্ঞা চিনের ডিজিটাল সিল্ক রুটের উচ্চাভিলাষের পক্ষে একটি বড় ধাক্কা হতে পারে। এতে চিনা প্রতিষ্ঠানগুলোর গুরুত্ব কমবে। ভারতের এই চিনা অ্যাপ বন্ধ করার উদ্যোগ এখন অন্য দেশও অনুসরণ করতে পারে।

Spark.Live অ্যাপটি কী?
আমরা অনেকেই ইতিমধ্যেই বেশ চিন্তায় পড়েছি কারণ অনেকেরই এই নিষিদ্ধ অ্যাপগুলি ব্যবহার করার প্রবণতা ছিল, কিন্তু আপনারা জানেন কি আমাদের ভারতেই রয়েছে নানান উল্ল্যেখযোগ্য অ্যাপ যেগুলি আপনারা অনেক সহজে নিজেদের যেকোনো কাজে ব্যবহার করতে পারবেন। তার মধ্যে এক অন্যতম অ্যাপ হল Spark.Live। ভারতের প্রথম দেশীয় অনলাইন কনসালটেশন প্লাটফর্ম, আপনি যদি একজন ডায়েটিশিয়ান / জ্যোতিষ / মনোবিজ্ঞানী / নর্তকী / সংগীতজ্ঞ / প্রানিক হিলার / স্কিল ডেভেলপার / অনুপ্রেরণামূলক স্পিকারের সাথে পরামর্শ করতে চান তাহলে এখনই নির্দ্বিধায় এই অ্যাপটি ডাউনলোড করুন। সব থেকে বড় কথা, খুব স্বল্প মূল্য ব্যয় করে আপনারা আপনাদের পছন্দসই বিশেষজ্ঞের সঙ্গে কনসাল্ট করে নিতে পারবেন।

Spark.Live অ্যাপটি আপনার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে উপস্থিত হয়েছে যার মাধ্যমে আপনি যে কোনও ক্ষেত্রেই ভারতের নির্বাচিত বিশেষজ্ঞদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। এটি বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞদের থেকে লাইভ ভিডিওর মাধ্যমে পরিষেবা সরবরাহ করে। এই অ্যাপের মাধ্যমে আপনি সেরা বিশেষজ্ঞদের থেকে পরামর্শ নিয়ে আপনার সমস্যা সমাধান করতে সক্ষম হবেন। যাঁরা আপনার ভাষায় আপনাকে পরামর্শ দেবেন এবং আপনার সাথে যোগাযোগ করবেন। আপনি তাঁদের সাথে একটি কাউন্সেলিং সেশনও বুক করতে পারেন। Spark.Live-এ আপনি সহজেই আপনার সমস্যা অনুযায়ী বিশেষজ্ঞদের সন্ধান করতে পারেন এবং আপনি যে ভাষায় স্বাচ্ছন্দ্য বোধ করেন সেই ভাষায় তাঁদের সাথে কথা বলতে পারেন। এই অ্যাপটি পাঁচটিরও বেশি ভাষায় উপলব্ধ রয়েছে। বিশেষজ্ঞদের সাথে সংযোগ রাখতে, আপনি ভিডিও, অডিও বা চ্যাটের মাধ্যমে অংশ নিতে পারেন।

আরও পড়ুন টিকটককে কিনতে চলেছে মাইক্রোসফট

 

কেন Spark.Live অ্যাপটি ব্যবহার করবেন?
Spark.Live একটি ভারতীয় নিজস্ব অ্যাপ, যেখানে আপনি আয়ুর্বেদ, মানসিক স্বাস্থ্য, চিকিৎসা, যোগ, নাচ, ফিটনেস, সংগীত, শাস্ত্রীয় সংগীত,
ফিনান্স, হোমিওপ্যাথি, মেকআপ, দক্ষতা বিল্ডিং, কাউন্সিলর, লাইফ কোচকে এক জায়গায় খুঁজে পেতে পারেন খুব সহজেই। বিশেষজ্ঞদের সাথে নিজের বাড়িতে বসেই কথা বলে নিতে পারবেন, তাঁদেরকে ভিডিওর মাধ্যমে দেখতেও পারবেন। এতে সহজেই আপনার সমস্তরকম সমস্যার সমাধান সম্ভব।

অ্যাপটি ডাউনলোড করার জন্য লিংকটিতে ক্লিক করুন-https://play.google.com/store/apps/details?id=com.tamilsouthnews&hl=en_IN

ঘরে বসে আপনার সমস্যার সমাধান খোঁজার চেয়ে ভাল বিকল্প আর কিছু হতে পারে না। Spark.Live একটি ভারতীয় অ্যাপ্লিকেশন তাই এটি ব্যবহার করলে তথ্য হ্যাক হওয়ার কোনো ঝুঁকি নেই। পেমেন্ট করার মোড থেকে শুরু করে বিশেষজ্ঞদের দেওয়া তথ্যের সুরক্ষার ব্যাপারেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়ে থাকে। Spark.Live ভারতের সমস্ত বিখ্যাত ভাষাগুলিতে উপলব্ধ। এই প্ল্যাটফর্মে হাজার হাজার বিশেষজ্ঞ যোগদান করছেন এবং তাদের গ্রাহকদের পরিষেবা প্রদান করছেন। একথা বলতেই হবে যে Spark.Live এমন একটি স্মার্টফোন অ্যাপ যা আপনাদের মানসিক, শারীরিক, আধ্যাত্মিকভাবে সুস্থ্য রাখতে এবং আপনার জীবনের নানান সমস্যার সমাধান করতে সহায়তা করে চলেছে।

You may also like

Leave a Reply!