Home বঙ্গ পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ আক্রান্তের নজির

পশ্চিমবঙ্গে একদিনে সর্বোচ্চ আক্রান্তের নজির

by banganews

ভারত রবিবারে অর্থাৎ ১২ ই জুলাই,২০২০ দেখল করোনা আক্রান্ত সংখ্যার নিরিখে এখনো পর্যন্ত
একদিনের সর্বোচ্চ পরিসংখ্যান। এই দিনে এক লাফে ২৮,৬৩৭ জন রোগী কোভিড-১৯ পজেটিভ হিসেবে চিহ্নিত হয়। যা সর্বতোভাবে ভারতের আক্রান্ত করোনা রোগীর সংখ্যা বাড়িয়ে দিয়েছে ৮.৪৯ লাখে। স্বাস্থ্য এবং পরিবার উন্নয়নের যুগ্ম মন্ত্রকের পাঠানো তথ্যের ভিত্তিতে ৪,৪৯,৫৫৩ জন মানুষ এখনো পর্যন্ত এদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে প্রায় ২,৯২,২৫৮ জন রোগী ইতিমধ্যে চিকিৎসাধীন এবং অ্যাক্টিভ কেস হিসেবে বিবেচিত। ৫,৩৪,৬২১ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন, বাকি ২৮,৬৩৭ জন মারা গিয়েছেন এই ভাইরাসে আক্রান্ত হয়ে।

আরও পড়ুন করোনায় মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের

মহারাষ্ট্র, গুজরাট, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, রাজস্থান এই কটি রাজ্য কোভিড-১৯ সংক্রমণের হটস্পট হিসেবে চিহ্নিত হয়েছে।
ইউনিয়ন হেলথ মিনিস্ট্রি শুক্রবার দিন একটি প্রেস বিবৃতিতে জানায় জাতীয় মৃত্যুহার ইতিমধ্যে ২.৭২ শতাংশ কমিয়ে আনা সম্ভব হয়েছে,এমনকি ৩০ টি রাজ্যের ক্ষেত্রে এই হার জাতীয় গড় হারের থেকেও কম। আজকের দিনে দাঁড়িয়ে ভারতে এই সংক্রমণ থেকে সুস্থ হয়ে ফেরার হার ৬২.৯২ শতাংশ। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ জুলাই মাসের ১১ তারিখ পর্যন্ত মোট ১,১৫,৮৭,১৫৩ টি স্যাম্পেলের করোনা পরীক্ষা করেছে। নতুন টেস্টিং প্রযুক্তি আসার পর কেবলমাত্র শনিবার দিনেই ২,৮০,১৫১ টি স্যাম্পেল পরীক্ষা করা গিয়েছে।

আরও পড়ুন তেলেঙ্গানাতে করোনায় মৃত রোগীর দেহ কবরখানায় আনল অটো

গোটা দেশের সাথে সাথে পশ্চিমবঙ্গ এদিন দেখলো একদিনে সর্বোচ্চ সংক্রমণ। গত ২৪ ঘন্টায় এরাজ্যে ১,৫৬০ জন মানুষ এই রোগে আক্রান্ত হয়েছে। যা এখন এ রাজ্যের মোট আক্রান্তের সংখ্যাকে ৩,০১৩ তে এনে দাঁড় করিয়েছে। গত দিন মারা গিয়েছেন ২৬ জন, মোট মৃত্যুর সংখ্যা এখন ৯,৩২। চিকিৎসার ফলে সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ১৮,৫৮১ জন। অন্য অনেক রাজ্যের তুলনায় করোনা মোকাবিলায় ভালো ফল করেছে পশ্চিমবঙ্গ এমনটাই দাবি রাজ্য স্বাস্থ্য মন্ত্রকের।

You may also like

Leave a Reply!