Home দেশ তেলেঙ্গানাতে করোনায় মৃত রোগীর দেহ কবরখানায় আনল অটো

তেলেঙ্গানাতে করোনায় মৃত রোগীর দেহ কবরখানায় আনল অটো

by banganews

নিজামাবাদে কোভিড-১৯ আক্রান্ত রোগীর মরদেহ শুক্রবার দিন একটি স্থানীয় সরকারি হাসপাতাল থেকে কবরখানায় নিয়ে যাওয়া হল খোলা অটোরিক্সা করে। কোন প্রকার বিধিসম্মত সতর্কীকরণ না মেনে প্রকাশ্যে সড়ক দিয়ে কীভাবে মৃতদেহ নিয়ে চলতে পারে অটো, সেই প্রশ্ন হতবাক করে দিয়েছে অনেককে। সরকারি হাসপাতাল করোনায় মৃত রোগীর দেহ কোন প্রকার সর্তকতা ছাড়াই কেন এভাবে ডিসচার্জ করে দিয়েছে মেলেনি তার উত্তরও।

আরও পড়ুন নানাবতী হাসপাতালে ভর্তি অমিতাভ,  সুস্থতা কামনা করে টুইট বিশিষ্টজনদের

মরদেহটি পঞ্চাশোর্ধ এক প্রৌঢ়ের, অ্যাম্বুলেন্স ছাড়াই শেষকৃত্য সম্পাদনার জন্য কোভিড-১৯ আক্রান্ত মৃতদেহটি হস্তান্তর নিয়ে সৃষ্টি হয়েছে চরম বিতর্ক। নিজামাবাদ গভর্মেন্ট হসপিটালের সুপারিনটেনডেন্ট ডাক্তার নাগেশ্বর রাও জানান মৃতের পরিবারের এক সদস্য এই হাসপাতালেই কর্মরত তারই ব্যক্তিগত অনুরোধে ঘটনাটি ঘটে। ডাক্তার রাও আরও জানিয়েছেন মৃতের আত্মীয়রা অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা না করেই একটি অটোরিকশা এনে মর্গে কর্তব্যরত একজন কর্মীর সাহায্যে মৃতদেহটিকে অটোয় করে নিয়ে চলে যান। আক্রান্ত ব্যক্তি গত পরশু আশঙ্কাজনক অবস্থায় এই হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। ভর্তির ৪৮ ঘন্টার মধ্যেই চিকিৎসাধীন ব্যক্তির মৃত্যু হয়।

আরও পড়ুন দৈনিক একলক্ষ নমুনা পরীক্ষা, করোনাযুদ্ধে সুইডেনের যন্ত্র রাজ্যে

দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে, গোটা পৃথিবীতে প্রায় ১ কোটি মানুষ যখন এই রোগের শিকার তখন এরকম দায়িত্বজ্ঞানহীন, অসতর্ক আচরণ ভবিষ্যতে এই মহামারীর আশঙ্কাকে আরও ঘনীভূত করে তুলতে পারে। ভারতের মতো ঘনবসতিপূর্ণ দেশে একবার গোষ্ঠী সংক্রমণ শুরু হলে তা নিয়ন্ত্রণ অযোগ্য পর্যায়ে পৌঁছে যাবে, কেবলমাত্র ব্যক্তিগত সচেতনতাই আমাদের রক্ষা করতে পারে আসন্ন সংকট থেকে।

You may also like

Leave a Reply!