Home কলকাতা কৃষক বিলের বিরোধিতায় সরব মুখ্যমন্ত্রী, ফেসবুক পোস্টে যা জানালেন তিনি

কৃষক বিলের বিরোধিতায় সরব মুখ্যমন্ত্রী, ফেসবুক পোস্টে যা জানালেন তিনি

by banganews

কলকাতা, ৩ নভেম্বর, ২০২০ঃ কেন্দ্রীয় সরকারের নয়া কৃষিবিলের বিরোধিতায় ফের সরব হলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।এনিয়ে নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকার ও বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।
তিনি ফেসবুকে লিখেছেন “আমি আন্দোলনরত কৃষকদের জীবন ও জীবিকা নিয়ে চিন্তিত। ভারত সরকারকে অবশ্যই কৃষিবিল প্রত্যাহার করতে হবে। কেন্দ্রীয় সরকার যদি এটা না করে সারা রাজ্য ও দেশ জুড়ে তৃণমূল বৃহত্তর আন্দোলনে নামবে। প্রথম থেকেই আমরা এই কৃষকবিরোধী বিলের তীব্র বিরোধিতা করে আসছি।

I am very much concerned about the farmers, their lives and livelihood. GOI must withdraw the anti-farmer bills. If they…

Posted by Mamata Banerjee on Wednesday, 2 December 2020

 

শুক্রবার সারা ভারত তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আমরা বৈঠকের আয়োজন করা হয়েছে। এই বৈঠকের আলোচ্য বিষয় হবে কিভাবে অত্যাবশকীয় পণ্য আইন সাধারণ মানুষকে প্রভাবিত করছে এবং এর ফলস্বরুপ দ্রব্যমূল্যের দাম চড়া হারে বৃদ্ধি পাচ্ছে। সেই কারণে কেন্দ্রীয় সরকারকে এই কৃষকবিরোধী বিলটি প্রত্যাহার করতে হবে”। এছাড়াও আজকের ফেসবুক পোস্টে একাধিক ইস্যুতে কেন্দ্র সহ বিজেপির সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন “ভারত সরকার সবকিছু বিক্রি করে দিচ্ছে। রেলমন্ত্রক, এয়ার ইন্ডিয়া, কয়লামন্ত্রক, BSNL, ভারত হেভি ইলেক্ট্রিক্যাল লিমিটেড, ব্যাঙ্ক, প্রতিরক্ষার মত সংস্থা কেন্দ্রীয় সরকার বিক্রি করতে পারে না। আমাদের দেশের সম্পত্তিকে বিজেপির ব্যাক্তিগত সম্পত্তি হিসাবে পরিণত করার বিষয়টিকে আমরা মেনে নেব না”।

You may also like

Leave a Reply!