Home দেশ সকলের স্বার্থে আন্তঃরাজ্য চলাচল শুরু করা উচিৎ! দিল্লি, হরিয়ানা ও উত্তরপ্রদেশ কে সাফ জানালো শীর্ষ আদালত।

সকলের স্বার্থে আন্তঃরাজ্য চলাচল শুরু করা উচিৎ! দিল্লি, হরিয়ানা ও উত্তরপ্রদেশ কে সাফ জানালো শীর্ষ আদালত।

by banganews

সকলের স্বার্থে আন্তঃরাজ্য চলাচল শুরু করা উচিৎ! দিল্লি, হরিয়ানা ও উত্তরপ্রদেশ কে সাফ জানালো শীর্ষ আদালত।
শুধুমাত্র নিজের লাভ ক্ষতির কথা না ভেবে সকলের স্বার্থে আন্তঃরাজ্য চলাচল ( Interstate movement)- এর কথা ভাবার জন্য এই তিন রাজ্যের সরকারকে স্পষ্ট করে বললো সুপ্রিম কোর্ট। আগামী এক সপ্তাহের মধ্যে রাজ্যগুলির মতামত ও সিদ্ধান্তের কথা সুপ্রিম কোর্টের কাছে পেশ করারও নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি পরামর্শও দিয়েছে দেশের শীর্ষ আদালত। জানিয়েছে এই বিষয়ে কেন্দ্রীয় সরকার এই তিন রাজ্যের সরকারের সঙ্গে বৈঠক করুক ও দ্রুত একটি চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছোক।

আরো পড়ুন – বিমান বন্দর অধিগ্রহণের জন্য সময় চাই অনুরোধ আদানি গ্রুপের

সমস্যা হচ্ছে দিল্লিতে কিছুতেই করোনা সংক্রমণ বাগে আনা যাচ্ছে না। প্রতিদিন আক্রান্তদের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। তাই গত সোমবার উপায় না দেখে দিল্লির সমস্ত সীমান্ত সিল করে দিয়েছে দিল্লি সরকার।

অথচ তার আগেই কেন্দ্রীয় সরকারের জারি করা সংশোধিত লকডাউন নির্দেশিকায় হরিয়ানা-গুরগাঁও-দিল্লি সীমান্ত খোলার সিদ্ধান্তের কথা জানানো হয়। কিন্তু তার কয়েক ঘণ্টার মধ্যেই কেজরিওয়াল সরকার জানায়, দিল্লিবাসীর স্বার্থেই সীমান্ত সিল করে দেওয়া হবে।
অন্যদিকে, দিল্লির সঙ্গে উত্তরপ্রদেশের নয়ডার সীমানা এপ্রিল মাসেই বন্ধ করে দেয় যোগী সরকার। কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ আটকাতেই রাজ্যের সীমান্তবর্তী সমস্ত এলাকা সিল করে দেওয়ার ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলল জানানো হয়েছিল যোগী সরকারের তরফে ।
ওদিকে উত্তরপ্রদেশ সরকারের অভিযোগ নয়ডায় যে করোনা সংক্রমণ ছড়িয়েছে তার মধ্যে ৪২ শতাংশ রোগীর সঙ্গে কোনও না কোনও ভাবে দিল্লির যোগসূত্র আছে। তাই দিল্লি থেকে কোনও ব্যক্তিকে আপাতত উত্তরপ্রদেশে ঢুকতে দেওয়া হবে না।

আরো পড়ুন – বাবাকে শেষবারের জন্য মাত্র ৩ মিনিট দেখতে দেওয়া হয় – মণিপুরের অঞ্জলিকে

সব মিলিয়ে সৃষ্টি হয়েছে গভীর সমস্যা। একদিকে যাত্রীরা যেমন সমস্যায় পড়ছেন তেমনি হতাশ হচ্ছেন। অন্যদিকে এই রাজ্যের সীমান্ত ও সীমান্তবর্তী অঞ্চলে লাগাতার সমস্যার সৃষ্টি করেছে ট্রাফিক জ্যাম। তাহলে শেষ পর্যন্ত কবে খোলা হবে এই সীমান্ত ? ফের কবে থেকে শুরু হবে আন্তঃরাজ্য চলাচল?
ভবিষ্যতের দিকে তাকিয়ে থাকা ছাড়া আপাতত আর কিছুই করার নেই।

You may also like

1 comment

নিয়ম মেনে চলবে রেস্তোরাঁ- ঠিক কি কি ঘটলো বদল - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 6, 2020 - 11:59 am

[…] আরও পড়ুন সকলের স্বার্থে আন্তঃরাজ্য চলাচল শুরু… […]

Reply

Leave a Reply!