Home দেশ সোনিয়াই কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী, ৬ মাসের মধ্যে নতুন সভাপতি নির্বাচন

সোনিয়াই কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী, ৬ মাসের মধ্যে নতুন সভাপতি নির্বাচন

by banganews

দিল্লি, ২৪ অগাস্ট  ২০২০ : কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী থাকছেন সোনিয়া গান্ধীই। নতুন সভাপতি নির্বাচিত করা হবে আগামী ৬ মাসের মধ্যে। আজ অর্থাৎ সোমবার দীর্ঘ ৭ ঘণ্টার ওয়ার্কিং কমিটি মিটিংয়ে সোনিয়া গান্ধী বলেন, চিঠি ফাঁসের ঘটনা তাকে দুঃখ দিয়েছে কিন্তু প্রত্যেকেই তার সহকর্মী তাই বিষয়টি ভুলে একসঙ্গে কাজ করাই বর্তমান পরিস্থিতিতে শ্রেয়। রাহুল গান্ধী আজকের বৈঠকে নতুন সভাপতি নির্বাচনের জন্য একটি কমিটি গড়ার প্রস্তাব দেন।

দলের সাংগঠনিক পরিবর্তনের দাবি জানিয়ে ২৩ জন কংগ্রেস নেতার স্বাক্ষর সম্বলিত চিঠি ফাঁস হয়ে যাওয়ায় কংগ্রেস নেতৃত্বের অন্তর্দ্বন্দ্বের বিষয়ে বিতর্ক ছড়িয়েছিল। ইতিপূর্বে সোনিয়া গান্ধী জানিয়েছিলেন যে তিনি সভানেত্রীর পদ আঁকড়ে ধরে থাকতে চান না। কংগ্রেসের সভাপতি কে হবে এই নিয়ে জাতীয় রাজনীতি যখন সরগরম তখন সোমবারের ওয়ার্কিং কমিটির বৈঠক স্পষ্ট করে দেয় যে নতুন সভাপতি নির্বাচনের আগে পর্যন্ত অন্তর্বর্তী সময় দলের সভানেত্রী হিসেবে দায়িত্ব সামলাবেন সোনিয়া গান্ধী।

গোপনীয়তা রক্ষার জন্য আজকের বৈঠক জুম’র বদলে সিস্কো ওয়েবএক্সে হয়, এই অ্যাপ্লিকেশনের বিশেষত্ব এই যে কোন ব্যক্তিই গোটা মিটিং রেকর্ড করতে পারবেন না। শুধুমাত্র নিজের ভিডিওই রেকর্ড করতে পারবেন সংশ্লিষ্ট নেতারা।

আজকের বৈঠকে রাহুল গান্ধী থেকে শুরু করে মনমোহন সিং প্রত্যেকেই উক্ত ২৩ জন নেতার কড়া সমালোচনা করেন।অন্যদিকে কংগ্রেসের দুই প্রবীণ নেতা কপিল সিব্বল এবং গুলাম নবি আজাদকেও সুর নরম করতে দেখা যায়। আজাদ জানিয়েছেন কিছু কংগ্রেস নেতা অভিযোগ করেছিলেন বিজেপির সঙ্গে তার গোপন যোগসাজশ রয়েছে, অভিযোগ প্রমাণিত হলে তিনি ইস্তফা দেবেন বলে জানান।

 

You may also like

Leave a Reply!