Home খেলা অভিষেক টেস্টেই শতরান শ্রেয়সের, প্রশংসা ক্রিকেটমহলের

অভিষেক টেস্টেই শতরান শ্রেয়সের, প্রশংসা ক্রিকেটমহলের

by banganews

অভিষেক টেস্টেই সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন শ্রেয়স আইয়ার। দেশের হয়ে প্রথমবার খেলতে নামা যেকোনও ক্রিকেটারের স্বপ্ন। আর সেই প্রথম ম্যাচেই যদি শতরান ছুঁয়ে ফেলা যায় তাহলে তো সোনায় সোহাগা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সুযোগ পেয়েই কানপুরে গ্রিন পার্ক স্টেডিয়ামে খেলতে নেমেই সেটাই করে দেখিয়েছেন মুম্বইয়ের বছর ছাব্বিশের এই ব্যাটসম্যান। প্রথম দিনের শেষে দিনের শেষে ১৩৬ বলে ৭৫ রানে অপরাজিত ছিলেন তিনি। আজ সকালে নিজের শতরান পূরণ করেন শ্রেয়স। মোট ১৩ টি বাউন্ডারি, ২টো ছক্কা সহ মোট ১০৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন তিনি।

পরিসংখ্যান অনুযায়ী, শ্রেয়স ১৬তম ভারতীয় ক্রিকেটার যিনি হিসেবে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করলেন। ১০ নম্বর ভারতীয় ক্রিকেটার যিনি দেশের মাটিতে টেস্ট অভিষেকে শতরান করেন। দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে কানপুরে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করলেন শ্রেয়স আইয়ার। তাঁর আগে ১৯৬৯ সালে কিংবদন্তি গুন্ডাপ্পা বিশ্বনাথ কানপুরে টেস্ট অভিষেকে সেঞ্চুরি করেছিলেন।

শ্রেয়সের দুর্দান্ত ব্যাটিং এর প্রশংসা করেছেন সচিন তেন্ডুলকর থেকে বিরাট কোহলি সবাই। সচিন টুইট করে লিখেছেন, ”দুর্দান্ত শুরু তোমার টেস্ট কেরিয়ারের। ভারতীয় ক্রিকেট দলের সাদা পোশাকে তোমাকে দেখে খুব ভাল লাগছে। আগামীর জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।” প্রথম টেস্টে না থাকলেও শ্রেয়সের ব্যাটিং দেখে বিরাট লিখেছেন, ‘দারুণ পারফরম্যান্স। অভিষেকে শতরানের জন্য অনেক অনেক অভিনন্দন।’

 

বিরাটহীন নিউজিল্যান্ড সিরিজ! দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

প্রসঙ্গত, এর আগে দেশের মাটিতে অভিষেকে টেস্ট সেঞ্চুরি করেছেন এই ভারতীয় ক্রিকেটাররা:-
১. লালা অমরনাথ (মুম্বই)
২. দীপক শোধন (কলকাতা)
৩. কৃপাল সিং (হায়দরাবাদ)
৪. হনুমন্ত সিং (দিল্লি)
৫. গুন্ডাপ্পা বিশ্বনাথ (কানপুর)
৬. মহম্মদ আজহারউদ্দিন (কলকাতা)
৭. শিখর ধাওয়ান (মোহালি)
৮. রোহিত শর্মা: (কলকাতা)
৯. পৃথ্বী শ: (রাজকোট)
১০. শ্রেয়স আইয়ার (কানপুর)

You may also like

Leave a Reply!