Home বঙ্গ রাজ্যে এবার বহু কর্মী নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

রাজ্যে এবার বহু কর্মী নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

by banganews

রাজ্যে এবার বিপুলসংখ্যক কর্মী নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়েছে রাজ্য মন্ত্রিসভা বৈঠকে। সোমবার বৈঠকে বসে রাজ্য মন্ত্রিসভা। তারপরে সাংবাদিকদের মুখোমুখি হন পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম। পার্থ চট্টোপাধ্যায় এদিন জানান, রাজ্যে ডাটা অপারেটর থেকে শুরু করে বিভিন্ন দফতরে চুক্তি ভিক্তিক কর্মী নিয়োগ করা হবে। স্বাস্থ্য দফতরে ১১,৫৫১ জন চুক্তি ভিক্তিক কর্মী নিয়োগ হবেন। তাঁরা রাজ্যের স্বাস্থ্য পরিষেবার উন্নতিতে কাজ করবেন। খাদ্য দফতরে ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে ৩৪২ জনকে নিয়োগ করা হবে।

তৈরি হল মহিলা তৃণমূল কংগ্রেসের নতুন কমিটি

নয়াচরে কেমিক্যাল হাব ও থার্মাল পাওয়ার শিল্প করার চেষ্টা করেছিল। কিন্তু কেন্দ্রীয় সরকারের অনুমোদন না পাওয়ায় তা সম্ভব হয়নি। সেখানে যে জায়গা আছে, সেখানে মৎস্যজীবীদের জন্য প্রকল্প চালু হবে। অ্যাকোয়া কালচার, ফিসি কালচার ও সোলার পাওয়ার প্রোজেক্ট হবে বলে জানান পার্থ চট্টোপাধ্যায়। একই সঙ্গে তিনি জানান, সিলিকন ভ্যালির জনপ্রিয়তা বাড়ছে। অনেক আইটি ও সেই সংক্রান্ত অনেক আন্তর্জাতিক সংস্থা সেখানে জমি নিতে আগ্রহী। তারা যাতে জমি পেতে পারে সেই প্রস্তাবটির অনুমোদন পাওয়া গিয়েছে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে।

মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি মতো মগরাহাটে মৃতদের পরিবারের একজন করে সদস্য চাকরি পাবে। একই সঙ্গে রাজ্য বাজ পড়ে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের পরিবারের একজনও চাকরি পাবেন বলে মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

You may also like

Leave a Reply!