Home বঙ্গ ফি মকুবের দাবিতে অভিভাবকদের অবস্থান বিক্ষোভ, স্কুল কতৃপক্ষ দাবি মানতে নারাজ 

ফি মকুবের দাবিতে অভিভাবকদের অবস্থান বিক্ষোভ, স্কুল কতৃপক্ষ দাবি মানতে নারাজ 

by banganews
নব নালন্দা স্কুল এর অভিভাবকদের বিক্ষোভ করছেন ফি কমানোর দাবিতে। অভিভাবকদের দাবি, নো সেশন নো সেশন ফি। কিন্তু স্কুল কর্তৃপক্ষ জানিয়েছেন তারা যতটা সম্ভব কমিয়ে দিয়েছেন কিন্তু এরপর আর কোনো রকম ফি কমালে তাহলে শিক্ষক এবং শিক্ষাকর্মীদের মাসিক মাইনে দেওয়া তাদের পক্ষে অসম্ভব হয়ে দাঁড়াবে।
কিন্তু অভিভাবকদের তরফে বলা হয়েছে আপনি স্কুলকর্তৃপক্ষ যদি তাদের কর্মচারীদের ভেবে দেখেন তাহলে যে সমস্ত অভিভাবকেরা বিপর্যস্ত অর্থনীতির কারণে স্কুলের মাইনে দিতে পারছেন না তাদের কী হবে?
যেহেতু এই শিক্ষাবর্ষে কোন ক্লাস হয়আরও পড়ুন : এবার থেকে ঘরে বসেই করতে পারবেন মেট্রোর স্মার্টকার্ড রিচার্জনি তাই তারা ফি দিতে চাইছেন না অভিভাবকদের দাবি স্কুল বন্ধ তাই ইলেকট্রিক বিল কম্পিউটার সমস্ত আনুষঙ্গিক খরচ কমাতে হবে। পরীক্ষার ফি মকুব করতে হবে। যে সমস্ত অভিভাবক বিক্ষোভে আসতে পারেননি তাদের কাছেও বিক্ষোভে অংশগ্রহণকারী অভিভাবকরা দাবি করেছেন “আপনারা কোন অবস্থাতেই স্কুলের ফি দেবেন না। ” অভিভাবকরা জানিয়েছেন টিউশন ফি 50% করতে হবে এবং সেশন ফি পুরোটাই মকুব করতে হবে তবেই তারা স্কুলের মাইনে দেবেন।
নব নালন্দার প্রিন্সিপাল অরিজিৎ মিত্র জানিয়েছেন অনলাইন ক্লাস চলছে এবং অন্য কোন স্কুলের মতন তাদের স্কুলের টিচার দের মাইনে হাফ করা হয়নি। তাই এর বেশি তাদের পক্ষে কমানো সম্ভব নয়।
জিডি বিড়লা স্কুলেও অভিভাবকদের অবস্থান বিক্ষোভ চলছে। গত মাসের 13 তারিখ থেকে অভিভাবকদের অবস্থান বিক্ষোভ চলছে। জিডি বিড়লা স্কুলের অভিভাবকরা দীর্ঘদিন অবস্থান-বিক্ষোভ কোনো ফল না পেয়ে আইনি পথে হাঁটার কথাই ভাবছেন। একজন অভিভাবকের বক্তব্য তারা দীর্ঘদিন আন্দোলন চালালেও স্কুল তাদের সঙ্গে কোনো সহযোগিতা করেনি। তাদের আচরণে মনে হচ্ছে গুটিকয়েক অভিভাবক যেন সমস্যা তৈরি করতে চাইছেন কিন্তু বিষয়টা তা নয়। তাদের সঙ্গে কোনো আলোচনা না করেই স্কুল জানিয়েছে 10 জুলাই এর মধ্যে মাইনে না দিলে সেই সমস্ত বাচ্চার নাম স্কুল থেকে কেটে দেওয়া হবে। তাই তারা আইনি পদক্ষেপ নেওয়ার কথাই ভাবছেন। প্রাইভেট স্কুল ক্যান সেট ওন রুল এমনটা স্কুল কতৃপক্ষ জানিয়েছেন কিন্তু অভিভাবকদের দাবি গণতান্ত্রিক দেশে শিক্ষার অধিকার আইনে এমন অসাংবিধানিক কিছু করা যায় না।
সিলভার পয়েন্ট স্কুলেও ফি মুকবের দাবিতে অভিভাবকরা আন্দোলন করছেন৷ ইতিমধ্যে চলছে অভিভাবক স্কুল কতৃপক্ষ বৈঠক।

You may also like

Leave a Reply!