Home দেশ মাস্ক পরতে কষ্ট হলে চিকিৎসক নার্সদের কথা ভাবুন – মোদী 

মাস্ক পরতে কষ্ট হলে চিকিৎসক নার্সদের কথা ভাবুন – মোদী 

by banganews
আজ, ২৬ জুলাই রবিবার, কার্গিল বিজয় দিবস। সেদিনই ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বললেন,  ২১ বছর আগে আজকের দিনেই কার্গিল যুদ্ধে ভারতীয় সেনা জয়ের পতাকা তুলেছিল। যে পরিস্থিতিতে কার্গিল যুদ্ধ হয়েছিল, তা মানুষ কোনওদিন ভুলতে পারবেন না। পাকিস্তান বড় বড় অস্ত্র নিয়ে ভারতের ভূখণ্ডে ঢুকে পড়েছিল। নিজেদের দেশের অভ্যন্তরীণ কলহ থেকে নজর ঘোরানোর চেষ্টা করেছিল। দুষ্টদের স্বভাব এটাই যে তারা কোনও কারণ ছাড়াই যে কারোর সঙ্গে শত্রুতা করে।
দুষ্ট চরিত্রের লোক সবার খারাপ কাজ করার চেষ্টা করে। ভারত বন্ধুত্ব দেখিয়েছিল, পিঠে ছুরি মারার চেষ্টা করেছিল পাকিস্তান। তারপর ভারতের জওয়ানরা যে পরাক্রম দেখিয়েছিলেন, তা সারা বিশ্ব দেখিয়েছিল।
দেশের যুবপ্রজন্মের কাছে আর্জি, আজ সারাদিন কার্গিলে লড়া জওয়ানদের নিয়ে বিভিন্ন কাহিনী তুলে ধরুন। #CourageinKargil হ্যাশট্যাগ দিয়ে সোশ্যাল মিডিয়ায় বীর জওয়ানদের শ্রদ্ধা জানাচ্ছেন। শহিদদের সম্মান জানাচ্ছেন। দেশবাসীর পাশাপাশি তিনিও সব জওয়ান এবং তাঁদের মায়েদের শ্রদ্ধা জানিয়েছেন। আপনারা সত্যিকারের সুপুত্রদের পৃথিবীতে এনেছিলেন জানালেন মোদী৷
www.gallantryawards.gov.in নামে একটি ওয়েবসাইটে কার্গিল যুদ্ধের প্রেক্ষিতে তৎকালীন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী লালকেল্লা যে ভাষণ দিয়েছিলেন, তা আজও প্রাসঙ্গিক। সেটা শোনার আর্জি জানান।
অনেকেই না জেনে বুঝে ভুল জানা সত্ত্বেও হোয়্যাটসঅ্যাপে ফরোয়ার্ড করে দেন। ভুল খবর প্রচার না করে যাতে জওয়ানদের মনোবল বাড়ে, শক্তি বাড়ে সেভাবে কথা বলার আবেদন জানান৷ দেশকে একতার সূত্রে বাধা পড়তে হবে।
শুরুর মতোই এখনও বিপজ্জনক অবস্থায় রয়েছে করোনাভাইরাস। তাই এখন সতর্ক থাকা উচিত। তাই মাস্ক পরা, দু’গজের দূরত্ব বজায় রাখা উচিত। সেগুলি ভালোভাবে মেনে চলা উচিত।
অনেকক্ষণ মাস্ক পরে থাকতে অসুবিধা হয়। কথা বলার সময় মাস্ক খুলে রাখেন। অথচ সেই সময়েই সংক্রমিত হওয়ার সম্ভাবনা বেশি। আর সেই সময় মাস্ক খুলে রাখছেন! যখনই এরকম মনে হবে, তখন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কথা ভাবুন। যাঁরা ৮-১০ ঘণ্টা একটানা মাস্ক পরে থাকেন। দেশের নাগরিক হিসেবে তাঁদের সঙ্গে দাঁড়ান।
দেশবাসীর কাছে আর্জি জানিয়েছেন, এবারের স্বাধীনতা দিবসে প্রত্যেক ভারতবাসী যেন আত্মনির্ভর ভারতে গড়ে তোলার শপথ গ্রহণ করেন৷

You may also like

Leave a Reply!