Home দেশ ৩টি হাসপাতাল ঘুরেও কোথায় জায়গা না পেয়ে মৃত্যু এক চিকিৎসকের

৩টি হাসপাতাল ঘুরেও কোথায় জায়গা না পেয়ে মৃত্যু এক চিকিৎসকের

by banganews

নিত্যদিন করোনা সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে । ১২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে মোট আক্রান্তের সংখ্যা । গোটা দেশ আজ যুদ্ধ করে চলেছে মারণ ভাইরাসের বিরুদ্ধে । আর এই যুদ্ধকে যাঁরা জয় করার আশা জোগাচ্ছেন, সেই করোনা যোদ্ধাদের প্রাণই আজ বিপন্ন ।

পুলিশ, প্রশাসন, ব্যঙ্ককর্মী, সাফাইকর্মী, এবং সর্বোপরি চিকিৎসক ও নার্সরা এই পরিস্থিতিতেও তাদের দায়িত্ব পালন করছেন । চিকিৎসক না থাকলে হাজার হাজার রোগী মারা যেতেন বিনা চিকিৎসাতেই । কিন্তু সেই করোনা যোদ্ধারাই সমাজে ব্রাত্য । কোথাও তাঁদের ঢুকতে দেওয়া হচ্ছে না নিজের বাড়িতে, কোথাও একঘরে করছেন প্রতিবেশীরা । আবার কোথাও বিনা চিকিৎসায় মরতে হচ্ছে করোনার চিকিৎসককেই ।

আরও পড়ুন করোনা থেকে বাঁচতে শিশুদের চোলাই খাওয়াল ওড়িশার গ্রাম

বেঙ্গালুরু থেকে ৫০ কিলোমিটার দূরে প্রাইমারি হেলথ সেন্টারে দিবারাত্র করোনা রোগীদের সেবায় নিয়োজিত ছিলেন বছর পঞ্চাশের চিকিৎসক মঞ্জুনাথ । কোভিড রোগীদের চিকিৎসা করতে গিয়ে নিজেও আক্রান্ত হলেনম করোনায় ।
জুনের শেষের দিকে উপসর্গ দেখা দেওয়ায় নিজে থেকেই করোনা টেস্ট করিয়েছিলেন তিনি। ২৫ জুন থেকে জ্বর আর শ্বাসকষ্ট দেখা দেয় মঞ্জুনাথের। তাঁকে হাসপাতালে ভর্তি করানোর চেষ্টা করেন তাঁর পরিবার। কিন্তু ৩টি হাসপাতাল ঘুরেও কোথায় জায়গা না পেয়ে মৃত্যু হল এক করোনা যোদ্ধার। ২ দিন আগেই মৃত চিকিৎসকের বাবাও করোনায় মারা গিয়েছেন। এমনকি তাঁর স্ত্রী এবং পুত্রেরও করোনা রিপোর্ট পজিটিভ।

আরও পড়ুন করোনার গোষ্ঠী সংক্রমণ বুঝতে গণহারে টেস্ট রাজ্যে

ভেন্টিলেটর না থাকার ‘অজুহাত’ দেখিয়ে ফিরিয়ে দেয় তিনটি বেসরকারি হাসপাতাল । পরে একটি হাসপাতালে তাঁকে ভর্তি করা হলেও চিকিৎসকের শারীরিক পরিস্থিতি ক্রমেই সঙ্কটজনক হতে থাকে।

প্রয়োজন পড়ে সাইকোথেরাপিস্টের,কিন্তু একের পর এক সাইকোথেরাপিস্ট কোভিড ওয়ার্ডে ঢুকতে অস্বীকার করায় পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে । শেষ পর্যন্ত একজন সাইকোথেরাপিস্ট পিপিই পরে রোগীর কাছে যেতে সম্মত হলেও থেরাপি শুরুর আগেই মৃত্যু হয় তাঁর৷

You may also like

Leave a Reply!