Home বিনোদন চিনা অ্যাপ নিয়ে সরকারি সিদ্ধান্তের আসল ‘কারণ’ জানতে চান নুসরত

চিনা অ্যাপ নিয়ে সরকারি সিদ্ধান্তের আসল ‘কারণ’ জানতে চান নুসরত

by banganews

টিকটক ভিডিওয় নুসরত জাহান বরাবরই খুব জনপ্রিয়। অভিনেতা ও তৃণমূল কংগ্রেস সাংসদ সোশাল মিডিয়ায় বরাবরই ভীষণ অ্যাকটিভ। নুসরতের টিকটকে অনুরাগীর সংখ্যা ১৪ লক্ষেরও বেশি। কিন্তু মঙ্গলবার থেকেই গুগল প্লে বা অ্যাপল স্টোর খুললে আর দেখা মিলছে এই জনপ্রিয় অ্যাপের। কারণ টিকটক-সহ মোট ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে তথ্য-প্রযুক্তি মন্ত্রকের তরফে।
টিকটক সরে যাওয়ার পর কী বলছেন তিনি? এদিন নুসরত জাহান জানান, চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ায় তাঁর কোনও সমস্যা নেই, কিন্তু এর পেছনের ”কারণটা” জানতে চান সাংসদ। সোমবার ভারত সরকার ঘোষণা করে ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হচ্ছে। তার মধ্যে রয়েছে টিকটক-সহ বেশ কয়েকটি প্রয়োজনীয় অ্যাপ। নুসরতের কাছে টিকটক অন্যান্য সোশাল মিডিয়া প্ল্যাটফর্মের মতোই তাঁর অনুরাগীদের সঙ্গে থাকার একটি মাধ্যম। অনুরাগীদের সঙ্গে সরাসরি সংযোগ রক্ষাটা জরুরি বলে মনে করেন নুসরত। কিন্তু যদি জাতীয় সিদ্ধান্তের প্রশ্ন হয়, তাহলে নিষিদ্ধকরণের সমর্থনেই রয়েছেন তারকা সাংসদ।

আরও পড়ুন করোনার করুণায় ছাগলও কোয়ারেন্টাইনে, হবে পোস্টমর্টেমও

নুসরত জাহান বললেন, ”কিন্তু কিছু চিনা অ্যাপ নিষিদ্ধ করাটা কেন্দ্র সরকারের আই ওয়াশ। ভারতে যে যে চিনা সংস্থা ইতিমধ্যেই বিনিয়োগ করেছে এবং ডিমনিটাইজেশনের পর প্রধানমন্ত্রীর ছবি সহ সেগুলোর প্রথম পাতায় বিজ্ঞাপন বেরিয়েছে তার কী হবে? তাহলে প্রধানমন্ত্রীর সফর ও কূটনীতির ফল কী হল? এই সমস্ত প্রশ্নের উত্তর নেই।”

You may also like

Leave a Reply!