Home বঙ্গ রাজ্যে লগ্নি টানতে কনসাল জেনারেলদের সঙ্গে বৈঠক নবান্নের

রাজ্যে লগ্নি টানতে কনসাল জেনারেলদের সঙ্গে বৈঠক নবান্নের

by banganews

রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের পাখির চোখ শিল্প এবং কর্মসংস্থান। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন থেকেই তা শুরু করতে চান তিনি। রাজ্যে আগামী বছরের এপ্রিল মাসে অনুষ্ঠিত হতে চলেছে এই বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। রাজ্যে বিনিয়োগ টানতে বিভিন্ন দেশের প্রতিনিধিদের অনুরোধ করেছিল রাজ্য সরকার। আর তাতেই বিভিন্ন দেশের শিল্পপতিরা সাড়াও দিয়েছেন বলেই খবর। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর ডাকা বৈঠকে উপস্থিত ২৫টি দেশের কনসাল জেনারেলরা আগ্রহ দেখিয়েছেন বাংলায় বিনিয়োগ করার জন্য। বৈঠক হয়েছে জার্মানি, ইটালি, ফ্রান্স, আমেরিকা, রাশিয়া, নেদারল্যান্ডস, ইজরায়েল সহ একাধিক দেশের প্রতিনিধিদের সঙ্গে।

এই বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে তাঁকে আমন্ত্রণ জানিয়ে এসেছেন। এই উদ্যোগটিকে বাস্তবায়িত করতে শিল্পপতিদের নিয়ে একটি সমন্বয় কমিটি তৈরি করা হয়েছে। পরিকাঠামো ক্ষেত্রের শীর্ষে থাকছেন শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কা।

স্বাস্থ্য ব্যবস্থায় বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর, ক্যানসারের শল্য চিকিৎসার বহির্বিভাগ এসএসকেএমে

শিক্ষা, স্বাস্থ্য ও কারিগরি দফতরের মাথায় রাখা হয়েছে হর্ষ নেওটিয়াকে। পর্যটন কমিটির প্রধান করা হয়েছে রুদ্র চট্টোপাধ্যায়কে। কৃষি কমিটির মাথায় থাকছেন সঞ্জীব পুরী। আর রফতানি কমিটির প্রধান শিল্পপতি সঞ্জয় বুধিয়া।

You may also like

Leave a Reply!