Home বঙ্গ স্বাধীনতা দিবস পালনের পরিকল্পনা জানাল নবান্ন

স্বাধীনতা দিবস পালনের পরিকল্পনা জানাল নবান্ন

by banganews

রেড রোডে বড়সড় কুচকাওয়াজ নয়, নয় ট্যাবলো প্রদর্শন, করোনা সংক্রমণ থেকে সুরক্ষার জন্য এবছর স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অনেক কিছুই বাদ দেওয়া হচ্ছে। রেড রোডের অনুষ্ঠান হবে, তবে একেবারেই আড়ম্বরহীন।

শুক্রবারই বিভিন্ন রাজ্যকে নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্র। কেন্দ্রের তরফে ভার্চুয়ালি স্বাধীনতা দিবস পালনের কথা বলা হয়েছে৷ প্রথা মেনে প্রধানমন্ত্রী লালকেল্লায় ভাষণ দিলেও, কোনও ভিড় থাকবে না। এরপরই পশ্চিমবঙ্গে স্বাধীনতা দিবস নিয়ে রূপরেখা স্থির করতে নবান্নে বৈঠকে বসেন মুখ্যসচিব রাজীব সিনহা ও পূর্ত দপ্তরের আধিকারিকরা।

আরও পড়ুন :  ১২ হাজার শিক্ষকের কর্মসংস্থান,অস্থায়ী শিক্ষকদের বেতনবৃদ্ধি 

বাংলায় কীভাবে পালিত হবে ১৫ আগস্ট, বৈঠকে তা জানিয়েছে নবান্ন। প্রতি বছরের মতো সকাল ১০টায় রেড রোডে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। পুলিশের তরফে ছোট করে কুচকাওয়াজ হবে। এরপর পতাকা উত্তোলন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুলিশের একটি দল থাকবে। কোনও অতিথি থাকবেন না। অন্যান্যবারের মতো এবছর কোনও ট্যাবলো প্রদর্শনীও হবে না।

আরও পড়ুন :  দেশের করোনা পরিস্থিতি

করোনা আবহে স্বাধীনতা দিবসের জন্য অন্য এক অনুষ্ঠানের কথা ভেবেছে প্রশাসন। ওইদিন রেড রোডেই রাজ্যের করোনা যোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হবে, তবে সমস্ত সুরক্ষাবিধি মেনেই। এই সম্বর্ধনা কাদের দেওয়া হবে সেই তালিকা পরে তৈরি হবে এমনটাই নবান্ন সূত্রে খবর। সবমিলিয়ে মোট ১৫ মিনিটের অনুষ্ঠান হবে এমনটাই ঠিক হয়েছে।

You may also like

Leave a Reply!