Home পাঁচমিশালি রহস্যময় পুতুলের বারান্দা, দেখলেই আঁতকে উঠবেন আপনি

রহস্যময় পুতুলের বারান্দা, দেখলেই আঁতকে উঠবেন আপনি

by banganews

পুতুল আর কে না ভালোবাসে? কিন্তু শত শত পুতুল যদি আপনার দিকে তাকিয়ে থাকে তাহলে? হ্যাঁ শত শত পুরোনো পুতুলের মাথা মাথা সারিবদ্ধভাবে সাজানো আছে একটি বড় বারান্দায়। সেদিকে তাকালেই আঁতকে উঠবেন আপনিও। মনে হবে, শত শত চোখ তাকিয়ে আছে আপনার দিকে! ভেনিজুয়েলার রাজধানী মধ্য কারাকাসে একটি দুইতলা বাড়িতে দেখতে পাবেন এই রহস্যময় পুতুলের বারান্দাটি।

এই বাড়িটির পাশ দিয়ে হেঁটে যেতেও ভয় পান অনেক সাহসী মানুষরাও। দিনের বেলাতেও বারান্দাটি যথেষ্ট ভয়ঙ্কর দেখতে লাগে। আর রাতের বেলায় স্থানীয়রা ভুলেও ওইদিকে যাননা। সবচেয়ে রহস্যজনক ঘটনা হলো, এই পুতুলের দিকে কিছু ছুঁড়ে মারা হলে দেখা যায় কালো অশ্রুর মতো কিছু একটা পুতুলের চোখ বেয়ে ঝরছে!

স্থানীয়দের কাছে জানা গিয়েছে, বাড়িটির মালিক স্থানীয় ভিজ্যুয়াল শিল্পী ইটানিস গনজালেজের। তিনি নিজের বাড়ির কিছু অংশে একটি যাদুঘর তৈরি করেছেন। বারান্দাটিও তার শিল্পকর্ম। গনজালেজের ছেলে জোনাথন জানিয়েছেন, ৩ বছর সময় ধরে বাবা প্রতিটি পুতুলের মাথা সংগ্রহ ও যত্নের সঙ্গে সেগুলোকে সংরক্ষণ করেছেন।

রসুনের খোসা ফেলবেন না, জেনে নিন ব্যবহারের উপায়

প্রথম দিকে পুতুলের বারান্দাটি নিয়ে আপত্তি ছিল অনেকেরই। প্রতিবেশীরাও পুতুলের মাথা নামিয়ে নিতে বাধ্য করেছিলেন। অনেকেই মনে করেন এই পুতুলগুলো শয়তানের প্রতীক। তবে অন্যরা বারান্দাটিকে স্থানীয় ল্যান্ডমার্ক হিসেবে গ্রহণ করেছে। প্রতিবেশীরা এখনও সন্দেহ করেন, এ বাড়ির মানুষেরা ঘরে কালো জাদু করেন। এমন বহু রটনা আছে। তবে অদ্ভুত সুন্দর এই শিল্পকর্মটি সত্যিই প্রশংসার দাবি রাখে।

You may also like

Leave a Reply!