Home লাইফস্টাইল যৌন ক্ষমতা বাড়ায় কালো আদা! জেনে নিন কোথায় পাবেন এই মহৌষধি

যৌন ক্ষমতা বাড়ায় কালো আদা! জেনে নিন কোথায় পাবেন এই মহৌষধি

by banganews

কালো আদা! হ্যাঁ বাইরে থেকে দেখতে একই রকম কিন্তু ভিতর একদম কালো। আদার এই প্রজাতির বিজ্ঞান সম্মত নাম কিম্পফেরিয়া পারভিফ্লোরা। এর একাধিক ভেষজ গুণ রয়েছে। দক্ষিণ পূর্ব এশিয়ার বিভিন্ন দেশে, বিশেষত তাইল্যান্ডে এটি ব্যাপকহারে ব্যবহার করা হয়। সম্প্রতি ভারতেও পাওয়া যাচ্ছে এটি। জেনে নিন কী কী গুণে সমৃদ্ধ এই কালো আদা।

যৌন ক্ষমতা বৃদ্ধি: যৌন ক্ষমতা বৃদ্ধিতে প্রবল জনপ্রিয় কালো আদা। পুরুষদের যৌন হরমোন টেস্টোস্টেরন বৃদ্ধিতে ও লিঙ্গ শিথিলতা নিরাময় করতে ব্যবহার করা হয় এটি। এমনকি, বীর্যের শুক্রাণুর ঘনত্ব বৃদ্ধি করার জন্যেও ব্যবহৃত হয় কালো আদা। শুধু পুরুষ নন, নারীদের যৌন মিলনের ইচ্ছা বাড়াতেও ব্যবহৃত হয় কালো আদা।

চর্মরোগ নিরাময়: ত্বকের অত্যন্ত একটি পরিচিত সমস্যা সোরিয়াসিস। কালো আদার প্রাকৃতিক উপাদান এই অসুখের জ্বালা যন্ত্রণা দূর করতে বেশ কার্যকরী বলেই মত বিশেষজ্ঞদের।

 

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে হয়রানি, ব্যাঙ্কগুলিকে কড়া বার্তা নবান্নের

অন্যান্য গুণ: অ্যালার্জি দূর করতেও উপকারী কালো আদা। এছাড়া কালো আদার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট যা সুস্থ স্বাস্থ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কালো আদা রক্ত সঞ্চালন ভাল রাখে তাই স্ট্রোকের আশঙ্কা কমাতেও এর ব্যবহার হয়ে থাকে। পেশীর কার্যক্ষমতা বৃদ্ধিতেও সাহায্য করে।

তবে হৃদ্‌যন্ত্রের সমস্যা থাকলে কালো আদা নিয়মিত খাওয়ার আগে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া জরুরি।

You may also like

Leave a Reply!