Home লাইফস্টাইল করোনা রোগীর জন্য মিউজিক থেরাপি

করোনা রোগীর জন্য মিউজিক থেরাপি

by banganews

মিজোরামের লংতলাই জেলা হাসপাতাল। ইন্দো-মায়ানমার সীমান্তের একেবারে প্রত্যন্ত দুর্গম এলাকা। ডক্টর এলসাদাই লালবেরসিয়ামার নেতৃত্বে চলছে করোনা চিকিৎসার কাজ। জনসংখ্যা খুব কম এখানে। হাসপাতালে করোনা রোগীর সংখ্যা আট। তবে সে সংখ্যাটা যতই কম হোক, তাঁদের চিকিৎসার জন্য এক অভিনব উপায় আবিষ্কার করেছেন ডক্টর লালবেরসিয়ামা। তিনি দেখেছেন, এই রোগীরা স্বাস্থ্যের সঙ্কটে আছেন তো বটেই। মানসিক সঙ্কট তাঁদের আরও বেশি।
করোনা রোগীদের মানসিক সঙ্কট থেকে বার করে আনতে মিউজিক থেরাপি তথা মিউজিক ভিডিও চ্যালেঞ্জের ব্যবস্থা করে ফেলেছেন ডক্টর লালবেরসিয়ামা।

আরও পড়ুন কোভিড ১৯ বদলে দিল খাদ্যাভ্যাস

কোভিড ১৯ রোগীরাই গান গাইছেন। শুধু গাইছেন না, পারফর্মও করছেন। সেই পারফর্মেন্সের ভিডিও রেকর্ডিং করছেন। এবার সেই ছোট ছোট মিউজিক ভিডিওগুলি ডাক্তার থেকে নার্স সকলের কাছে ছড়িয়ে পড়ছে। ছড়িয়ে পড়ছে অন্যান্য রোগীর কাছেও।
ডক্টর লালবেরসিয়ামা বলছেন, এই মিউজিক ভিডিও থেরাপির ফলে রোগীদের সঙ্গে সংযোগ করতে খুব সুবিধে হচ্ছে। রোগীদের শারীরিক ও মানসিক অবস্থার যথেষ্ট উন্নতি হচ্ছে এর মাধ্যমে।

You may also like

1 comment

সারা বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৮৭ লক্ষ মানুষ - TheBangaNews.com | Read Latest Bengali News | Bangla News | বাংলা খবর | Breaking News in Bangla from West Bengal June 22, 2020 - 1:14 pm

[…] এহেন উদ্যোগ নেওয়া হয়েছে। আরও পড়ুন : করোনা রোগীর জন্য মিউজিক থেরাপি টাইসন ফুডস নামের ওই মার্কিনি সংস্থার […]

Reply

Leave a Reply!