Home কলকাতা আমাজন এবং বিগ বাস্কেট পশ্চিমবঙ্গে এবার থেকে পানীয় সরবরাহ করতে পারবে।

আমাজন এবং বিগ বাস্কেট পশ্চিমবঙ্গে এবার থেকে পানীয় সরবরাহ করতে পারবে।

by banganews

ই-কমার্স জায়েন্ট অ্যামাজন এবং আলিবাবা সমর্থিত বিগব্যাস্কেট পশ্চিমবঙ্গে অ্যালকোহল সরবরাহের অনুমোদন পেয়েছে বলে তথ্যসূত্রে জানা গেছে। অনলাইন গ্রসারি প্ল্যাটফর্ম বিগব্যাস্কেট জানিয়েছে যে দেশে অ্যালকোহল ডেলিভারির ব্যাপারে সংস্থাটির এটিই প্রথম পদক্ষেপ। সূত্র অনুযায়ী অ্যামাজনও ডেলিভারি করতে পারে এমন ইঙ্গিত পাওয়া গেছে।
রাষ্ট্রীয় মালিকানাধীন ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজ কর্পোরেশন লিমিটেড এই দুটি কোম্পানিকে হোম ডেলিভারির জন্য যোগ্য মনে করে এমপ্যানেলমেন্টের চুক্তিতে স্বাক্ষর করার জন্য 19 শে জুন আমন্ত্রণ জানিয়েছিল। পশ্চিমবঙ্গের একমাত্র অ্যালকোহল হোলসেলার বেভকো চুক্তি স্বাক্ষরের জন্য কলকাতা ভিত্তিক আরও দুটি সংস্থা সানরিসা টেকনোলজিস প্রাইভেট লিমিটেড এবং গোল্ডেন গোয়েঙ্কা কমার্স প্রাইভেট লিমিটেডকেও আমন্ত্রণ জানিয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন ভারত চীন সীমান্ত সমস্যা বিষয়ে জানালেন মার্কিন-রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প

বিগবাস্কেট কবে থেকে এই ডেলিভারি শুরু করবে জানতে চাইলে এই কোম্পানির সিইও হরি মেনন বলেছেন, “আমি এখনই নিশ্চিত বলতে পারছি যে আমরা কখন শুরু করব, তবে এটি কোম্পানির প্রথম পদক্ষেপ।” অ্যামাজনের তরফে এই অনুমোদনের বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
ফুড অর্ডারিং প্ল্যাটফর্ম জোমাটো এবং সুইগি প্রয়োজনীয় অনুমতি নিয়ে এবং চুক্তি স্বাক্ষর করে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের কলকাতা এবং শিলিগুড়িতে অ্যালকোহল সরবরাহ শুরু করেছে। করোনা ভাইরাসের মধ্যে সরকার মদের দোকানগুলিতে ভিড় কমাতে হোম ডেলিভারির অনুমতি দেওয়ার পরেই খুচরো বিক্রেতা স্পেন্সার এবং হিপবারও ডেলিভারি শুরু করেছে।অ্যালকোহল সরবরাহের বিষয়ে আরও আটটি স্বল্প পরিচিত সংস্থা আগ্রহ প্রকাশ করেছে। দেশে ঝাড়খণ্ড প্রথম রাজ্য যে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অ্যালকোহল সরবরাহের অনুমতি দিয়েছিল।

You may also like

1 comment

Leave a Reply!