Home দেশ মুকেশ আম্বানি বিশ্বের চতুর্থ সম্পদশালী ব্যক্তি, জানালো ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইন্ডেক্স

মুকেশ আম্বানি বিশ্বের চতুর্থ সম্পদশালী ব্যক্তি, জানালো ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইন্ডেক্স

by banganews

ব্লুমবার্গ, ৮ ই অগাস্ট, ২০২০ : বিশ্বের চতুর্থ সম্পদশালী ব্যক্তি রিলিয়ান্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি । এমনটাই জানালো ব্লুমবার্গ বিলিয়নিয়ের ডেটা। বার্নার্ড আর্ণল্টকে পিছনে ফেলে চতুর্থ স্থানে উঠে এলেন মুকেশ।
আম্বানির মোট সম্পদের পরিমাণ শুক্রবার ৩২৬ মিলিয়ন থেকে বেড়ে ৮০.২ বিলিয়ন ডলার হয়েছে। আর্ণল্ট এলভিএমএইচ, মোয়েট হেনেসি লুইস ভ্যুইটন এর সিইও, তার মোট সম্পত্তি ১.২৪ বিলিয়ন ডলার কমে ৮০.২ বিলিয়ন ডলারে এসে থেমেছে। ধনী ব্যক্তিদের তালিকায় তার স্থান পঞ্চম। অপর যে তিনজন ধনী ব্যক্তি মুকেশ আম্বানির আগে রয়েছেন তারা হল, বিল গেটস, জেফ বেজোস ও মার্ক জুকারবার্গ।

আরও পড়ুন :  বাড়ি ফিরলেন করোনামুক্ত অভিষেক বচ্চন

তৃতীয় স্থানে থাকা ফেসবুকের সিইওর মোট সম্পত্তি ২০২০ সালের শুরু থেকে ২২.১ বিলিয়ন ডলার বেড়ে বর্তমানে ১০২ বিলিয়ন ডলারে এসে দাঁড়িয়েছে। বিল গেটস এবং জেফ বেজোসের সঙ্গে এবার থেকে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গেরও নাম সেন্টি বিলিয়নিয়ার গ্রুপে সংযুক্ত হলো। এবারের তালিকায় সবাইকে চমকে দিয়ে আমাজনের প্রতিষ্ঠাতা বেজোস বিশ্বের সবচেয়ে সম্পদশালী মানুষ হিসেবে বিল গেটসকে সরিয়ে দিয়ে উঠে এসেছেন এক নম্বরে।

আরও পড়ুন : করোনার ফাঁদে গায়েব ৫৫ লক্ষ

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইন্ডেক্স ডাটা জানাচ্ছে ভারতে টেলিকমিউনিকেশনের দানবীয় সংস্থা রিলায়েন্স তেলের শেয়ার কিনলে তা থেকেই সংস্থার সম্পত্তি ১৪৫% বেড়েছে। বিশ্বজোড়া সম্পদশালী ব্যক্তিদের তালিকায় মুকেশ আম্বানিকে ১০ ধাপ এগিয়ে দিয়ে চতুর্থ স্থানে পৌঁছে দিয়েছে। সম্পদশালী ব্যক্তিদের প্রথম পাঁচের তালিকায় সাধারণতঃ আমেরিকান, অথবা ইউরোপিয়ানদের নামই চোখে পড়তো। সেই হিসেবে গোলমাল করে দিয়ে প্রথম পাঁচে এক ভারতীয়ের নাম চমকে দিয়েছে অনেককেই। আম্বানি কেবল ভারতই নয় এশিয়া মহাদেশেরও সবচেয়ে ধনী ব্যক্তি।

You may also like

1 comment

Leave a Reply!