Home দেশ মেঘালয়ে স্থানীয় গোষ্ঠীর হাতে আক্রান্ত পাঁচ বাঙালি, নিন্দায় রাজ্যের মুখ্যমন্ত্রী

মেঘালয়ে স্থানীয় গোষ্ঠীর হাতে আক্রান্ত পাঁচ বাঙালি, নিন্দায় রাজ্যের মুখ্যমন্ত্রী

by banganews

মেঘালয়ে খাসিয়া জনগোষ্ঠীর মারে মারাত্মক আহত পাঁচ বাঙালি তরুণ। উত্তাল সোশাল মিডিয়ার চাপে এ ঘটনার তীব্র নিন্দা করলেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কোনরাড কে সাংমা। সাংমা বললেন, “পাঁচ তরুণের আক্রান্ত হওয়ার ঘটনাকে তীব্র ভাষায় নিন্দা করছি। দলমতগোষ্ঠী নির্বিশেষে এ রাজ্যে যে কোনওরকম নিগ্রহের ঘটনা বরদাস্ত করা হবে না। এই অপরাধের আইনি বিচার হবে। অপরাধীদের উপযুক্ত সাজা দেওয়া হবে।”

আরও পড়ুন কলঙ্কিনী রাধা’ বিতর্ক, হিন্দুত্ববাদীদের মোক্ষম জবাব অনির্বাণের

ঘটনাটি ঘটে শুক্রবার। সাংবাদিক পাত্রিশিয়া মুখিম তাঁর সোশাল মিডিয়ায় জানান, লসোহতুনে পাঁচজন বাঙালি তরুণ বাস্কেটবল খেলছিল। হঠাৎ তাদের ওপর চড়াও হয় জনা কুড়ি খাসিয়া জনগোষ্ঠীর একটা দল। লোহার রড, লাঠি দিয়ে বেদম মারের ফলে পাঁচজনেরই আঘাত গুরুতর। একজনের মাথায় মারাত্মক চোট। সকলকেই ভর্তি করা হয় হাসপাতালে।
মুখিম আরও লেখেন, অননুপজাতি মানুষদের ওপর এইরকম নিগ্রহের ঘটনা মেঘালয়ে ঘটে আসছে সেই ১৯৭৯ সাল থেকেই। নির্বাচিত সরকার আর পুলিশবাহিনী থাকা সত্ত্বেও মেঘালয়ের এই অপরাধীদের কোনও বিচার হয় না কখনওই। অথচ এই অননুপজাতির মানুষরা কিন্তু এ রাজ্যে নতুন নয়। প্রজন্মের পর প্রজন্ম ধরে এ রাজ্যের বাসিন্দা তারা।

আরও পড়ুন ১৫ জি/ফর্ম ১৫ এইচকে অর্থ বর্ষ ২০২০-২১ পর্যন্ত মান্যতা দেওয়া হবে

মুখিমের পোস্টে অবশ্য সাম্প্রদায়িকতার গন্ধ পেয়েছেন অনেকে। লিখেছেন, ‘‘এর কোনও ধর্মীয় রং নেই। এর ওপর ধর্ম চাপানোর চেষ্টা করবেন না।’’ তবে এই পোস্ট ঘিরে নিন্দা ও শোরগোল তীব্র হয়ে ওঠার পর প্রবল চাপের সামনে অবশেষে মুখ খুললেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী।

You may also like

Leave a Reply!