Home দেশ গুরুগ্রামে গোরক্ষকদের গণপ্রহার! পিটিয়ে খুলি ভেঙে দেওয়া হল মাংস ব্যবসায়ীর

গুরুগ্রামে গোরক্ষকদের গণপ্রহার! পিটিয়ে খুলি ভেঙে দেওয়া হল মাংস ব্যবসায়ীর

by banganews

গুরুগ্রাম, ১ লা আগস্ট, ২০২০ : গুরুগ্রামে স্বঘোষিত গোরক্ষকদের গণপিটুনিতে মাথার খুলি ফেটে গুরুতরভাবে আহত এক মাংস ব্যবসায়ী। দেশে ফের গোরক্ষকদের দৌরাত্ম্যে সঙ্কটজনক অবস্থা হল সেই মুসলিম ব্যবসায়ীর। স্থানীয় পুলিশ বাধা দিতে গেলে প্রবল বিক্ষোভের মুখে পরে তারা, পুলিশদের সাথে চরম দুর্ব্যবহার করা হয় এমনকি দেওয়া হয় হুমকি পর্যন্ত। প্রায় আধা ঘন্টা ধরে লাগাতার লুকমান খান নামে ওই ব্যক্তির ওপর অত্যাচার চালানো হয়। ঘটনার সঙ্গে জড়িত গোরক্ষকদের সংখ্যা ছিল প্রায় ২৪ জনের মত।

আরও পড়ুন দিল্লির যৌনকর্মীদের মেয়েদের সাহায্যে এগিয়ে এলেন গৌতম গম্ভীর

মব লিঞ্চিং এর ঘটনা ফিরে এলো দেশে দুজন নৃশংস প্রহারকারীর বেধড়ক মারে মাথার খুলি ভেঙে গেল এক সাধারণ ব্যবসায়ীর। এই স্বঘোষিত ধর্মযোদ্ধারা নিজেদের সগর্বে গোরক্ষক বলে দাবি করেছে। অপরাধমূলক কাজের পরও অপরাধকারীর এহেন আত্মবিশ্বাস সমাজের জন্য ভয়াবহ পরিস্থিতি নিয়ে আসতে পারে বলে মনে করছে অনেকেই। মৃতপ্রায় অবস্থায় আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার অবস্থা সংকটজনক। গণপিটুনির এই নৃশংস ঘটনাটি ঘটেছে হরিয়ানা রাজ্যের, গুরুগ্রাম জেলার, বাদশাপুর এলাকায়। ধর্মীয় আবেগে উদ্দীপ্ত মারমুখী জনতার সামনে এগোতে পারেনি পুলিশও। পুলিশ আধিকারিকরা বাধা দিতে গেলেও গুন্ডা গোছের সেই জনা চব্বিশেক লোকের সামনে পিছু হটতে বাধ্য হয়ে তারা। খোদ প্রশাসনের রক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। এমনকি হুমকি পর্যন্ত দেওয়া হয় পুলিশকর্মীদের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে লুকমানের মাথার খুলি ভেঙে গিয়েছে, শরীরে একাধিক জায়গা ক্ষত বিক্ষত। জানা যাচ্ছে গুরুগ্রামের সদর বাজারে মোষের মাংস সরবরাহ করতে গিয়েছিলেন তিনি।

আরও পড়ুন ভারতীয়দের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল কুয়েত, কর্মহীন হতে পারেন বহু মানুষ

বাজারের মাংস ব্যবসায়ী সংগঠনের প্রেসিডেন্ট তাহির জানিয়েছেন শুক্রবার দিন সকাল বেলা মাংস সাপ্লাই দিতে এলে লুকমানকে পথে কিছু লোক ঘিরে ধরে এবং তারপর রাস্তায় ফেলে মারতে শুরু করে নৃশংস ভাবে। আশ্চর্যজনকভাবে মাংস-সহ ওই পিকআপভ্যানটিকেই বাজেয়াপ্ত করা হয়েছে। গণপিটুনির ঘটনায় এখনো পর্যন্ত ধৃত হয়নি কেউ। পুলিশের জনসংযোগ আধিকারিক সুভাষ বোকান জানিয়েছেন বিষয়টি তদন্তাধীন।

You may also like

Leave a Reply!