Home বঙ্গ রোগীর চাপে সংক্রমণ ঊর্ধ্বমুখী, বিপাকে বর্ধমানের স্বাস্থ্য পরিষেবা

রোগীর চাপে সংক্রমণ ঊর্ধ্বমুখী, বিপাকে বর্ধমানের স্বাস্থ্য পরিষেবা

by banganews

স্বাস্থ্যকেন্দ্রের সকলেই করোনা আক্রান্ত। অগত্যা বন্ধ করে দিতে হল সেই কেন্দ্রের স্বাস্থ্য পরিষেবা।
চিকিৎসক থেকে নার্স,  স্বাস্থ্যকর্মী-সহ মোট ৯ জন করোনা আক্রান্ত হওয়ার পরে বন্ধ হচ্ছে পূর্ব বর্ধমানের জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র।
গত ২৪ ঘণ্টায় গোটা জামালপুর ব্লকে মোট ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ব্লক স্বাস্থ্যকেন্দ্রে  দু’জন চিকিৎসক,  নার্স,  স্বাস্থ্যকর্মী ও ঝাড়ুদার আছেন।

আরও পড়ুন আজ থেকে বদলে যাচ্ছে ব্যাঙ্কের বেশ কিছু নিয়ম

এমনিতেই প্রতিদিন রোগীর চাপ থাকে ব্লক স্বাস্থ্যকেন্দ্রে। তাছাড়া বর্তমান কোভিড পরিস্থিতিতে চাপ আরও দ্বিগুণ হয়েছে। গোটা জেলায় বেসরকারি স্বাস্থ্য পরিষেবা অনেকটাই বন্ধ। ফলে সরকারি স্বাস্থ্য ব্যবস্থার উপরই এখন নির্ভরতা বেড়েছে। চাপ বেড়েছে জামালপুরের মত ছোট স্বাস্থ্যকেন্দ্রগুলিতে। একদিকে প্রতিদিন রোগীর চাপ আর অন্যদিকে কোভিডের আক্রমণে এখন জোড়া চাপে গোটা জেলার স্বাস্থ্য পরিষেবা। প্রতিদিনই জেলায় গড়ে পঞ্চাশ জন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। মৃত্যুর হারও বাড়ছে।

আরও পড়ুন করোনা রোধে অভিনব আবিষ্কার, চিন্তামুক্ত হবেন ডাক্তাররা

ব্লক স্বাস্থ্য আধিকারিক আনন্দমোহন গড়াই বলেন “শুধুমাত্র জামালপুর ব্লকের মানুষজন নয় জেলার রায়না ও ভিন জেলার হুগলির ধনেখালি এলাকার মানুষজনও এই স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য আসেন। দমকল বাহিনীর পক্ষ থেকে গোটা স্বাস্থ্যকেন্দ্র ও চত্বরে স্যানিটাইজ করা হয়েছে।”

You may also like

1 comment

Leave a Reply!