Home বঙ্গ প্রয়াত বাম নেতার মেয়ে পুরভোটে তৃণমূল প্রার্থী

প্রয়াত বাম নেতার মেয়ে পুরভোটে তৃণমূল প্রার্থী

by banganews

কলকাতায় পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় রয়েছে বেশ চমক।  সব থেকে বড় চমক যাদবপুরের ৯৬ নম্বর ওয়ার্ড।  মহিলাদের জন্য সংরক্ষিত আসনে তৃণমূলের প্রার্থী হয়েছেন বামনেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী প্রয়াত ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরা গোস্বামী।  আসন্ন পুরনির্বাচনে ঘাসফুলের প্রার্থী হয়েছেন পেশায় মনস্তত্ত্ববিদ বসুন্ধরার।

২০১৯ সালের ২৪ ডিসেম্বর মারা যান আরএসপি নেতা ক্ষিতি গোস্বামী। তার পরই বসুন্ধরা গোস্বামী তৃণমূলে যোগদান করছে এই জল্পনা ছড়িয়েছিল। অনিল বিশ্বাসের কন্যা অজন্তার সমর্থনে তৃণমূলের মুখপত্রে বসুন্ধরা লিখলে সেই জল্পনা আরও বাড়ে৷ তৃণমূলের মুখপত্রের উত্তর সম্পাদকীয়তে  অজন্তার ‘বঙ্গ রাজনীতিতে নারীশক্তি’ শীর্ষক প্রবন্ধে ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। অজন্তার এহেন কাজের জন্য বাম দলের থেকে নোটিশ পাঠিয়ে কারণ জানতেও চাওয়া হয়।

তখনই অজন্তার সমর্থনে এগিয়ে আসেন বসুন্ধরা। তৃণমূলের মুখপত্রে বসুন্ধরা লেখেন, ‘এটা বাস্তব যে বঙ্গ রাজনীতিতে নারীশক্তি নিয়ে কোনও লেখা হলে তা মমতা বন্দ্যোপাধ্যায়কে ছাড়া সম্পূর্ণ হতে পারে না। অজন্তা এটা লিখে কোনও ভুল করেননি। লেখায় বামপন্থীদের অংশ অটুট রেখে অজন্তা উদারতার পরিচয় দিয়েছেন।’

 

রাজ্য শিল্প সম্মেলনে মোদীকে আমন্ত্রণ মমতার, ‘মোদী-দিদি’ কটাক্ষ বাম-কংগ্রেসের

এরপর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় এর দলের সঙ্গে বসুন্ধরার যোগ নিয়ে জল্পনা ছিল। কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশিত হতেই তা সত্যি  প্রমাণিত হল।

You may also like

Leave a Reply!