Home বিনোদন প্রথমবার কবিতার অ্যালবামে অভিনেতা কৌশিক সেন, মুক্তি পেল দেবযানী মিত্রের ‘এটা তোমার জন্য’

প্রথমবার কবিতার অ্যালবামে অভিনেতা কৌশিক সেন, মুক্তি পেল দেবযানী মিত্রের ‘এটা তোমার জন্য’

by banganews

বাংলা চলচ্চিত্র, টেলিভিশন এবং থিয়েটার জগতে পরিচিত মুখ কৌশিক সেন। এই প্রথমবার কবিতার অ্যালবামে ধরা দিলেন তিনি। প্রবাসী বাঙালি দেবযানী মিত্রের লেখা এবং আবৃত্তি করা কবিতাতে অভিনয় করতে দেখা গেল তাঁকে। ‘এটা তোমার জন্য’ এই কবিতার সঙ্গে একটি সুন্দর দৃশ্যায়ণ উপস্থাপন করা যায় বলেই মনে হয়েছিল দেবযানী মিত্রর। সেই মনে হওয়াকেই বাস্তবে রূপ দিতে গিয়ে পাশে পেয়েছেন জনপ্রিয় অভিনেতাকে।

খুব সাধারণ এক প্রেমের গল্প ফুটে উঠেছে এই কবিতায়। প্রিয় মানুষের ভালোবাসায় তাঁকে নিয়ে লিখতে গিয়ে পাতার পর পাতা নষ্ট করছে মেয়েটি, অন্যদিকে নিজের পৃথিবীতে মগ্ন ছেলেটির চোখেই পড়ছেনা সেই লেখা। অজান্তেই হারিয়ে যাচ্ছে বইয়ের ভাঁজে রাখা চিরকুট। পরে প্রেমিক সেই লেখা খুঁজে পেয়ে পড়তে গিয়ে মনে করছে সেই মেয়েটির কথা।

গোটা কবিতাটির শ্যুটিং করছেন কৌস্তভ দাস। কেবল আবৃত্তিকার নয়, নিজেও কবিতা লিখতে ভালোবাসেন দেবযানী। বাবাকে দেখেই তাঁর কবিতা লেখার শুরু। সাহিত্য এবং বাংলা কবিতার সাথে জড়িয়ে থাকা এক সংস্কৃতিমনস্ক পরিবারে জন্ম দেবযানীর। তাঁর বাবা পার্থপ্রতিম মিত্র পেশায় একজন প্রকৌশলী এবং আবৃত্তিকার। খুব অল্প বয়সেই আবৃত্তিতে হাতেখড়ি দেবযানীর।

এক সপ্তাহে ১ মিলিয়়ন! ভারতীয়-আমেরিকান শিল্পী অরুণা আর্যের গান লাজমির নতুন রেকর্ড

মাত্র চার বছর বয়স থেকে নন্দন, রবীন্দ্র সদন এবং অনুরূপ প্ল্যাটফর্মে অভিনয় করেছেন এবং কবিতা আবৃত্তি করেছেন। আশা অডিয়ো থেকে মুক্তি পেয়েছে তাঁর ‘অনন্যা’ শিরোনামের কবিতার অ্যালবাম। তাঁর লেখা কবিতা আবৃত্তি করেছেন ব্রততী বন্দ্যোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মত কিংবদন্তীরা। দেবযানীর নিজস্ব ইউটিউব চ্যানেল ‘আনপ্লাগড দেবযানী মিত্র’তে পাওয়া যাবে সাম্প্রতিক এই কবিতার অ্যালবামটি।

You may also like

Leave a Reply!