Home দেশ আলোচনার চেষ্টা ব্যর্থ, ইউক্রেনের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলে যুদ্ধের পথে রাশিয়া

আলোচনার চেষ্টা ব্যর্থ, ইউক্রেনের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলে যুদ্ধের পথে রাশিয়া

by banganews

আলোচনার সমস্ত চেষ্টা ব্যর্থ করে বিশ্বযুদ্ধের পথে আরও এক পা বাড়াল রাশিয়া। সোমবার রুশ নিরাপত্তা বাহিনীর তরফে জানানো হয়েছে, ইউক্রেন রাশিয়ার ওপর হামলা চালিয়েছে। রসটভ এলাকায় তাদের সীমান্ত ছাউনি ধ্বংস করে দিয়েছে ইউক্রেন থেকে উড়ে আসা গোলা। তবে, এই হামলায় কেউ হতাহত হয়নি।

যদিও, হামলা চালানোর অভিযোগ অস্বীকার করে ইউক্রেন জানিয়েছে, এটা সম্পূর্ণই মিথ্যে অভিযোগ। রাশিয়া আসলে হামলার কারণ খুঁজছে। সেই কারণেই মিথ্যে অভিযোগ করছে। এই ধরনের মিথ্যে অভিযোগ তোলা অবশ্য মস্কোর কাছে নতুন না। কারণ, সীমান্ত থেকে সেনা না-সরিয়েই ক্রেমলিন বাকি বিশ্বের কাছে দাবি করেছে যে তারা সেনা সরাচ্ছে। এই মিথ্যে অভিযোগের পাশাপাশি, সীমান্তে সেনার সংখ্যা বাড়িয়ে মস্কো আসলে পুরোদস্তুর যুদ্ধের পথে যেতে চাইছে বলেও অভিযোগ করেছে কিয়েভ।

 

অর্গানিক পোশাক লঞ্চ! মানুষের পাশে অনুশ্রী মালহোত্রা এবং অর্পিতা চক্রবর্তীর NGO তনুজ ভোকেশনাল ট্রেনিং সোসাইটি

ইউক্রেনের তিন সীমান্তে রাশিয়ার বিপুল সৈন্য মোতায়েন শুধু ইউরোপই না, গোটা বিশ্বকেই বিশ্বযুদ্ধের আশঙ্কায় ফেলেছে। এই পরিস্থিতির কথা ইউক্রেনের ভারতীয় নাগরিকদের জানিয়েও দেওয়া হয়েছে। এই নিয়ে সাত দিনের মধ্যে একই নির্দেশ দু’বার দিল বিদেশ মন্ত্রক। পরিস্থিতির কথা বিবেচনা করে, দ্বিতীয়বারে এই নির্দেশ বেশ তৎপরতার সঙ্গেই পালন করতে নির্দেশ দিয়েছে বিদেশ মন্ত্রক।

You may also like

Leave a Reply!