Home দেশ হার মানলেন কাশ্মীরের করোনা যোদ্ধা চিকিৎসক আসরাফ মীর

হার মানলেন কাশ্মীরের করোনা যোদ্ধা চিকিৎসক আসরাফ মীর

by banganews

শ্রীনগর, ৯ ই অগাস্ট,২০২০ : মৃত্যু হলো কাশ্মীরের কোভিড যোদ্ধা ডক্টর আসরাফ মীরের। আজ সকালে মৃত্যু হয় তাঁর। গত ৪ মাস ধরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করেছেন। অবশেষে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু হলো ওই চিকিৎসকের।

করোনা পজেটিভ চিহ্নিত হলে তাকে চিকিৎসার জন্য ভর্তি করা হয় শ্রীনগরের শের-ই-কাশ্মীর ইনস্টিটিট অব মেডিক্যাল সায়েন্স হাসপাতালে। তবু শেষরক্ষা হল না, রবিবার সকালে সংক্রামক ব্যাধি কেড়ে নিল এই কোভিড যোদ্ধাকে।

আরও পড়ুন যোধপুরে একই পরিবারের ১১ জনের রহস্যমৃত্যু

মে মাস থেকে উপত্যকায় ভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করলে তিনি পরিশ্রমে চিকিৎসা করে বহু করোনা রোগীকে সুস্থ করে তুলেছিলেন। মহামারীর বিরুদ্ধে এই সংগ্রামে নেমে নিজেরই আর বাড়ি ফিরতে পারলেন না তিনি। উপত্যকায় ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। গতদিন সেখানে নতুন করে সংক্রমিত হয়েছে ৪৬৩ জন।

আরও পড়ুন এক লক্ষ কোটি টাকার কৃষি পরিকাঠামো তহবিল ঘোষণা মোদীর

আইএমএ’র (ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন) দেওয়া তথ্য অনুযায়ী দেশে ১৯৬ জন কোভিড যোদ্ধা চিকিৎসক ইতিমধ্যে প্রাণ হারিয়েছে। তাদের মধ্যে প্রায় ১৭০ জনেরই বয়স পঞ্চাশোর্ধ । ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লিখিত আবেদনপত্রে জানিয়েছে এই মহামারীতে স্বাস্থ্য পরিষেবা সচল রাখতে যেসব
চিকিৎসক প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের জন্য বিশেষ প্রকল্প ও জীবন বীমা বাড়ানোর পদক্ষেপ যাতে কেন্দ্র সরকার অবিলম্বে গ্রহণ করে।

You may also like

3 comments