Home দেশ করোনা আক্রান্ত বর্ষীয়ান কবি সমাজকর্মী 

করোনা আক্রান্ত বর্ষীয়ান কবি সমাজকর্মী 

by banganews
জেলবন্দি তেলুগু কবি, রাজনৈতিক কর্মী ভারভারা রাও করোনায় আক্রান্ত হয়েছেন। মুম্বইয়ের তালোজা সংশোধনাগারে বন্দি ছিলেন তিনি। জেলের মধ্যে অসুস্থ হয়ে পড়েন তিনি।
এলগার পরিষদ মামলায় ২০১৮ সালে থেকে তিনি জেলে রয়েছেন।তাঁকে বুধবারই মুম্বইয়ের জে জে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। মাথা ঘোরার উপসর্গ নিয়ে বর্ষীয়ান ভারভারা রাওকে নভি মুম্বইয়ের তাজোলা সেন্ট্রাল জেল থেকে আনা হয়েছে হাসপাতালে।
চিকিৎসার জন্য ভারভারা রাওকে হাসপাতালে স্থানান্তরিত করার অথবা পরিবারকে চিকিৎসা করানোর সুযোগ করে দেওয়ার জন্য কবির স্ত্রী ও কন্যা আর্জি জানিয়েছিলেন।
ভারভারা রাওয়ের বয়স ৮০।
তাঁর পরিবার এর পক্ষে থেকে দেওয়া বিবৃতিতে জেলের মধ্যেই তাঁর শারীরিক দুরাবস্থার কথা বলা হয়। মে মাসের প্রথম দিকে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। ওঁর সহ-বন্দিরাও জানিয়েছেন শারীরিক অবস্থা ও স্নায়ুরোগের জন্য জরুরি অবস্থায় ওঁর চিকিৎসার প্রয়োজন আছে।
২০১৮ সালে ভীমা কোরেগাঁও মামলায় গ্রেফতার করা হয়েছিল ভারভারা রাওকে। তখন থেকে বহুবার জামিনের আর্জি জানালেও তা খারিজ হয়ে যায়।
৮ মে অসুস্থ হয়ে পড়ায় জেজে হাসপাতালে পাঠানো হয়েছিল তাঁকে। তিন দিন পরে ফের জেলে নিয়ে আসা হয় প্রবীণ কবিকে। জানিয়েছেন তাঁর স্ত্রী হেমলতা। করোনা আবহেও তাঁর জামিনের আর্জি খারিজ করা হয়। জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা এতই খারাপ যে তিনি হ্যালুসিনেট করছেন। কথা মনে রাখতে পারছেন না৷ নিজে কোনো কাজ করতে পারছেন না৷ এই শারীরিক অবস্থার মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় চিন্তিত তাঁর পরিবার।

You may also like

Leave a Reply!