Home দেশ পরিযায়ী শ্রমিক নিয়ে তাঁর অভিজ্ঞতার বই লিখছেন সোনু সুদ

পরিযায়ী শ্রমিক নিয়ে তাঁর অভিজ্ঞতার বই লিখছেন সোনু সুদ

by banganews

পরিযায়ী শ্রমিকদের কাছে ঈশ্বরের দূত তিনি। ঘোর সঙ্কটে একমাত্র পরিত্রাতা। কত পরিযায়ী শ্রমিককে যে ঘরে পাঠিয়েছেন তার ইয়ত্তা নেই। রাতদিন জেগে শুধু মানুষের জন্য কাজ করে গিয়েছেন কোনও দল-মতের দাসত্ব ছাড়াই। সেই অভিজ্ঞতাই এবার মলাটবন্দি হতে চলেছে। পরিযায়ী শ্রমিকদের নিয়ে তাঁর এই অভিজ্ঞতা সম্বলিত একটি বই লিখতে চলেছেন সোনু সুদ।
“গত সাড়ে তিনমাস আমার জীবন বদলে দিয়েছে। দিনে ১৬ -১৮ ঘণ্টা পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কাটিয়েছি। ওঁদের দুঃখের ভাগিদার হয়েছি। যখনই দেখেছি কেউ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছে, আমার মন আনন্দে ভরে উঠেছে। সেই চোখের কোণায় জল আর মুখভর্তি হাসি আমার জীবনের সবচেয়ে বড় সঞ্চয়। আমি সেখান থেকেই সংকল্প নিই, শেষ পরিযায়ী শ্রমিক বাড়ি পৌঁছনো পর্যন্ত কাজ করে যাব। এটাই আমার সংকল্প”, বলছেন সোনু সুদ।

আরও পড়ুন রোগীর ১.৫ কোটি টাকা বিল মকুব করল দুবাই এর হাসপাতাল

আজ সোনুর মনে হয়, আসলে সিনেমার জন্য নয়, এই কাজটির জন্যেই নিয়তি তাঁকে মুম্বই এনেছিল। তিনি বললেন, “আমি ঈশ্বরকে ধন্যবাদ দিই অনুঘটক হিসেবে পরিযায়ী শ্রমিকদের মাঝে আমায় কাজ করার সুযোগ দেওয়ার জন্য। আমার হৃদস্পন্দন মুম্বইতে, কিন্তু এই পরিযায়ী শ্রমিকদের সূত্রেই আমার গভীরতর যোগাযোগ, নাড়ির টান তৈরি হয়েছে অসম, বিহার, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ডের গ্রামগঞ্জে। আমি সেই অভিজ্ঞতাই দুই মলাটে ধরতে চাই।”
উল্লেখ্য ইতিমধ্যেই স্থির হয়ে গিয়েছে, বইটি পেঙ্গুইন থেকে প্রকাশিত হবে। দিনক্ষণ এখনও স্থির হয়নি তবে সোনু ভক্তরা বলছেন, শুভকাজে দেরি করেন না সোনু।

You may also like

Leave a Reply!