Home দেশ খুলছে না টিকটক!

খুলছে না টিকটক!

by banganews
ঘোষণা করা হয়েছিল আগেই। তবে আশা ছিল, ভারত সরকারের থেকে কোনও রফাসূত্র বেরোবে হয়তো। টিকটক আধিকারিকদের বৈঠকের অনুমতি মিলেছে যখন। কিন্তু মঙ্গলবার বিকেলের দিকে ছবিটা এল অন্য।  ভারতে আর টিকটক অ্যাপ ব্যবহার করতে পারছেন না ইউজাররা।
নিরাপত্তা, ব্যক্তিগত তথ্য এবং গোপনীয়তা রক্ষার জন্য সোমবার রাত থেকে টিকটক-সহ ৫৯ টি চিনা অ্যাপে সাময়িক নিষেধাজ্ঞা বসায় কেন্দ্র। তারপরই গুগল প্লে এবং অ্যাপ স্টোর থেকে উধাও হয়ে গিয়েছিল টিকটক। তবে ভারতের যে ব্যবহারকারীদের ফোনে সেই অ্যাপ ইনস্টল করা ছিল, তাঁরা অ্যাপটি ব্যবহার করতে পারছিলেন। কিন্তু মঙ্গলবার বিকেল নাগাদ মোবাইল, ডেকস্টপ সাইট-সহ সর্বত্র বন্ধ হয়ে গিয়েছে টিকটক। যে ভারতীয়দের ফোনে টিকটক আছে, তাঁরাও অ্যাপটি ব্যবহার করতে পারছেন না।
এখন টিকটক খুললেই নেটওয়ার্কে সমস্যা আছে বলে দেখানো হচ্ছে। একইসঙ্গে একটি নোটিশ দেওয়া হচ্ছে। তাতে বলা হয়েছে, ‘প্রিয় গ্রাহক, ৫৯ টি অ্যাপ ব্লক করার সরকারের নির্দেশিকা মেনে চলার প্রক্রিয়ায় আছি আমরা। গোপনীয়তা নিশ্চিত করা হচ্ছে এবং ভারতে সকল ব্যবহারকারীদের নিরাপত্তা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকারে থাকছে।’ একই নোটিশ পুশ নোটিফিকেশনের মাধ্যমেও ব্যবহারকারীদের ফোনে পাঠানো হয়েছে। অর্থাৎ এতদিন টিকটক ব্যবহারকারীরা যে কনটেন্ট বা ভিডিয়ো তৈরি করেছিলেন, তা সব বৃথা গেল।

You may also like

Leave a Reply!